বাংলাদেশ, জেলার সংবাদ

সন্ধ্যা ৬টায় রেকর্ড ৪১.৫ ডিগ্রি তাপে পুড়ছে চুয়াডাঙ্গা

চুয়াডাঙ্গা প্রতিনিধি

ডিবিসি নিউজ

শুক্রবার ১৯শে এপ্রিল ২০২৪ ০৭:২৮:২৬ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

চুয়াডাঙ্গার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। আজ শুক্রবার সন্ধ্যা ৬টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায় রেকর্ড হয়েছে ৪১ ডিগ্রী ৫ ডিগ্রী সেলসিয়াস। যা গতকাল বৃহস্পতিবার ছিল ৪০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

এ নিয়ে পরপর ৪ দিন ধরে সারা দেশের মধ্যে চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়। টানা তাপপ্রবাহে অতিষ্ঠ সীমান্তবর্তী জেলার মানুষ। অসহ্য গরমে ওষ্ঠাগত হয়ে উঠেছে প্রাণীকূল। এদিকে তীব্র তাপদাহের কারনে জেলা প্রশাসন এবং স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে সতর্কমুলক বার্তা প্রচার করা হচ্ছে। খুব প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের হতে নিষেধ করা হচ্ছে।

 

দিনের বেশিরভাগ সময় সূর্যের তাপে গরম অনুভূত হচ্ছে। তীব্র প্রখরতায় উত্তাপ ছড়াচ্ছে চারপাশে। নিম্ন আয়ের শ্রমজীবী মানুষেরা পড়েছেন চরম বিপাকে। বাইরে নির্মাণ শ্রমিক, কৃষি শ্রমিক, ইজিবাইক চালক ও ভ্যান-রিকশা চালকদের গরমে নাভিশ্বাস উঠেছে। প্রয়োজনের তাগিদে ঘর থেকে বেরিয়েও কাজ করতে পারছেন না কর্মজীবী মানুষ। তাই যেন ছন্দপতন ঘটছে দৈনন্দিন কাজকর্মে।

 

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা জামিনুর রহমান বলেন, চুয়াডাঙ্গার ওপর দিয়ে তীব্র তাপ্রবাহ বয়ে চলছে। এ অবস্থা আরও কিছুদিন চলতে পারে। তবে এখনই বৃষ্টির সম্ভবনা নেই। সবাইকে সাবধানে থাকতে হবে।

 

ডিবিসি/ এইচএপি

 

আরও পড়ুন