play store

জেলার সংবাদ, বাংলাদেশ

সরকারি গাড়ি নিয়ে ব্যক্তিগত সফরে গিয়ে দুর্ঘটনার শিকার

রাঙামাটি প্রতিনিধি

ডিবিসি নিউজ

বৃহঃস্পতিবার, ২৩শে জুন, ২০২২ বিকাল ০৪:২৭
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

রাঙামাটি থেকে সরকারি গাড়ি নিয়ে ব্যক্তিগত কাজে ঢাকা যাবার পথে কুমিল্লায় মারাত্মক দুর্ঘটনার স্বীকার হয়েছেন রাঙামাটি বিদ্যুৎ বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী কামাল উদ্দিন আহমেদ।

এতে কামাল উদ্দিন আহমেদ আহত হবার পাশাপাশি গাড়ির ব্যাপক ক্ষতি হয়েছে। বর্তমানে তিনি চট্টগ্রামে চিকিৎসাধীন রয়েছেন। তবে এ দুর্ঘটনা নিয়ে বিদ্যুৎ বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা লুকোচুরি খেলছে। চেষ্টা করছে বিষয়টি গোপন রাখার।

 

১৭ জুন এমন দুর্ঘটনা ঘটলেও এ নিয়ে কথা বলতে রাজি না রাঙামাটি বিদ্যুৎ অফিসের কেউ। একই সাথে কেন তত্ত্বাধায়ক প্রকৌশলী অফিসে আসছেন না বা কোথায় আছে? এসব প্রশ্নের উত্তর জানা নাই কারো! অফিসের সবার এক বাক্যে উত্তর স্যার কোথায় আছেন জানি না!

 

দুর্ঘটনায় ব্যাপক ক্ষতিগ্রস্ত ঢাকা মেট্টো-ঘ-১৮-৯৫৯৩ সরকারি গাড়িটি রাঙামাটি না এনে চট্টগ্রামের একটি গ্যারেজে মেরামতের জন্য রাখা হয়েছে।

 

কর্ম এলাকার বাহিরে ব্যক্তিগত কাজে সরকারি গাড়ি ব্যবহার করাটা কতটা যৌক্তিক তা নিয়েও প্রশ্ন তুলেছেন অনেকে।

 

ব্যক্তিগত কাজে সরকারি গাড়ি ব্যবহার করা প্রসঙ্গে সচেতন নাগরিক কমিটি (সনাক) এর সাবেক সভাপতি অমলেন্দু হাওলাদার বলেন, সরকারি নীতিমালায় কি আছে তা খতিয়ে দেখা দরকার। একইসাথে এমন ঘটনার তদন্ত করে যদি কেউ দোষী হয় তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হউক।

 

এ প্রসঙ্গে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড চট্টগ্রামের বিতরণ দক্ষিণাঞ্চলের প্রধান প্রকৌশলী মো. রেজাউল করিম  বলেন, দুর্ঘটনার কথা শুনেছি, তিনি ব্যক্তিগত কাজে যাচ্ছিলেন। আমাকে জানিয়েছে গাড়িটি তেমন ক্ষতি হয়নি। কিছু ডেন্টিংয়ের কাজ করালে হবে জানিয়েছে। তবে তিনি তা নিজ খরচে করবেন। 


এ বিষয়ে জানার জন্য তত্ত্বাবধায়ক প্রকৌশলী কামাল উদ্দিন আহমেদ ফোন করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

আরও পড়ুন