খেলাধুলা, ফুটবল

হাঁটু লেগে চোট পাওয়া সৌদির ইয়াসির এখন সুস্থ

AkrAm Khan

ডিবিসি নিউজ

বৃহঃস্পতিবার ২৪শে নভেম্বর ২০২২ ০৭:২০:১০ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

সৌদি আরবের ডিফেন্ডার ইয়াসির আল শেহরানি। খেলা চলাকালীন সতীর্থ গোলরক্ষক মোহাম্মদ আল-ওয়াইসের সঙ্গে সংঘর্ষে চোয়ালের হাড় ভেঙে যায় তার। একই সঙ্গে ছিটকে যান বিশ্বকাপ থেকেও।

আর্জেন্টিনার বিপক্ষে সৌদি আরবের ঐতিহাসিক জয়ের দিনে এমন ভয়াবহ ইনজুরিতে পড়েছিলেন ইয়াসির আল শেহরানি। এবার সেই ইয়াসিরকে নিয়ে সুসংবাদ দিল সৌদি ফুটবল ফেডারেশন। 

বুধবার (২৩শে নভেম্বর) এক বিবৃতিতে তারা জানায়, ইয়াসিরের চোয়ালের অস্ত্রোপচার করা হয়েছে। সফল অস্ত্রোপচারের পর সুস্থ আছেন তিনি।

আর্জেন্টিনার বিপক্ষে মেসিদের এক আক্রমণ প্রতিহত করতে গিয়ে সতীর্থ গোলরক্ষক মোহাম্মদ আল-ওয়াইসের হাঁটুতে লেগে চোয়ালে আঘাত পান ইয়াসির। সঙ্গে সঙ্গে মাটিতে নুয়ে পড়েন তিনি। পরে স্ট্রেচারে করে তাকে মাঠের বাইরে নেওয়া হয়।

এ ঘটনায় ইয়াসিরের চোয়ালে স্ক্যান করা হয়। স্ক্যানে দেখা যায়, শাহরানির মুখের বাঁ দিকের একাধিক হাড় ভেঙে গেছে। শুধু তাই নয়, চোয়ালের হাড় ভাঙা ছাড়াও ইয়াসিরের মুখের মধ্যে তীব্র রক্তক্ষরণ হয়।

এই ঘটনার পরপরই সৌদি আরবের রাজা মোহাম্মদ বিন সালমানের উদ্যোগে উন্নত চিকিৎসার জন্য প্রাইভেট বিমানে করে জার্মানিতে পাঠানো হয় ইয়াসিরকে।

আরও পড়ুন