খেলাধুলা, ক্রিকেট

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের চ্যাম্পিয়ন হবে পাকিস্তান : ভন

খেলা ডেস্ক

ডিবিসি নিউজ

শনিবার ২৫শে নভেম্বর ২০২৩ ০২:২১:৪১ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

ওয়ানডে বিশ্বকাপের ব্যর্থতার ক্ষত যেন এখনও শুকায়নি পাকিস্তানের। বিশ্বকাপ শুরুর দিনদশেক আগেও ওয়ানডের সেরা দল থাকার পরও সেমিফাইনালে খেলতে পারে নি পাকিস্তান। এমন পরিস্থিতিতে দলের অধিনায়ক থেকে শুরু করে ব্যবস্থাপনা বিভাগে রদবদল করা হয়েছে। বর্তমান দলকে সুসংগঠিত মতে করছেন অনেকেই।

দলে নতুন ডিরেক্টর এবং কোচ হিসেবে এসেছেন মোহাম্মদ হাফিজ। প্রধান নির্বাচকের ভূমিকায় আছেন ওয়াহাব রিয়াজ। বোলিং কোচের পদে আছেন উমর গুল এবং সাঈদ আজমলের মত অভিজ্ঞ এবং পরীক্ষিত সাবেকরা। এমনকি বাবর আজমকে বাদ দিয়ে আনা হয়েছে নতুন অধিনায়ক।

বর্তমান পাকিস্তান ক্রিকেট নিয়ে নতুন করে স্বপ্ন দেখছেন সাবেক ইংলিশ ক্রিকেটার এবং সফল অধিনায়ক মাইকেল ভন। ভনের মতে, পাকিস্তান বেশ ভালোই করবে সামনের দিনগুলোতে। এমনকি এই দলটিই ২০২৪ বিশ্বকাপের চ্যাম্পিয়ন হবে। ‘ক্লাব প্রেইরি ফায়ার’ পডকাস্টে পাকিস্তান দলের এসব পরিবর্তন নিয়ে কথা বলেছেন ভন। সেখানেই পরের বিশ্বকাপে পাকিস্তানের সাফল্য নিয়ে উচ্চাশা দেখিয়েছেন সাবেক এই ক্রিকেটার।

পডকাস্টের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটার) শেয়ার করেছেন ভন। পোস্টটির ক্যাপশনে দিয়েছেন নিজের ভবিষ্যদ্বাণী -‘তারা টি–টোয়েন্টি বিশ্বকাপ জিতবে।’ পাকিস্তান ক্রিকেটের দায়িত্বে মোহাম্মদ হাফিজের অন্তর্ভুক্তিতেই যেন বেশি খুশি ভন। হাফিজই দল পরিবর্তন করে দেবেন এমন ভাবনাও আছে তার মাঝে, ‘তারা একটি নতুন দল গঠন করেছে। আমার বন্ধু মোহাম্মদ হাফিজ ডিরেক্টর এবং প্রধান কোচের দায়িত্ব নিয়েছে। সে দলটাকে দেখভাল করবে, যা চমৎকার ব্যাপার।’ 


তবে টি-টোয়েন্টি বিশ্বকাপে অন্যতম সফল দল পাকিস্তান। ২০০৭ সালে রানার্সআপ হওয়ার পর ২০০৯ আসরে চ্যাম্পিয়ন হয় দলটি। এরপর ২০১০ আর ২০১২ আসরে সেমিফাইনাল পর্যন্ত গিয়েছিল তারা। ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে রানারআপ হয় পাকিস্তান। ২০২৪ সালের টি–টোয়েন্টি বিশ্বকাপ যৌথভাবে আয়োজন করবে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজ। এই টুর্নামেন্ট সামনে রেখে জানুয়ারিতে নিউজিল্যান্ড সিরিজ দিয়ে প্রস্ততি শুরু করবে পাকিস্তান।

আরও পড়ুন