খেলাধুলা, ক্রিকেট

‘আমাদেরই দিন, আমরা যেকোন দলকে হারাতে পারি’

ডেস্ক নিউজ

ডিবিসি নিউজ

বুধবার ১৫ই মে ২০২৪ ১০:১২:৩৪ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

টি-টোয়েন্টি বিশ্বকাপে সামর্থ্য অনুযায়ী পারফর্ম করতে পারলে যে কোনও দলকে হারানো সম্ভব বলে মনে করেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

টি-টোয়েন্টি বিশ্বকাপে শক্তিশালী ‘ডি’ গ্রুপে শ্রীলংকা, দক্ষিণ আফ্রিকা, নেদারল্যান্ডস এবং নেপালের মতো দলের বিপক্ষে খেলবে টাইগাররা। নেপালকে সহজ প্রতিপক্ষ হলেও গ্রুপের অন্য তিন প্রতিপক্ষের বিপক্ষে লড়তে হবে টাইগারদের।

প্রতিপক্ষের শক্তি বিবেচনায় প্রথম রাউন্ড বাংলাদেশের জন্য কঠিন হবে। তবে প্রথম রাউন্ডে সফল হবার ব্যাপারে আত্মবিশ্বসী শান্ত। প্রত্যাশনুযায়ী সাফল্যের জন্য ছোট ছোট পরিকল্পনার উপর জোর দিচ্ছেন তিনি।

বুধবার (১৫ মে) টি-টোয়েন্টি বিশ্বকাপের আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে শান্ত বলেন, আমি মনে করি, প্রথম রাউন্ডের বাঁধা টপকাতে হলে আমাদের ছোট ছোট পরিকল্পনা করতে হবে। আমরা শক্ত  গ্রুপে আছি। এজন্য বেশ কঠিন হবে। তবে টি-টোয়েন্টিতে ছোট বা বড় দল বলে কিছু নেই। নির্দিষ্ট দিনে ভাল খেলতে পারলে  আমরা যে কোনও দলকে হারাতে পারি।

বুধবার দিবাগত রাত ১টা ৪০ মিনিটে দুবাই হয়ে হিউজস্টনের উদ্দেশ্যে ঢাকা ছাড়বে বাংলাদেশ দল।শান্ত জানান, মর্যাদাপূর্ণ মেগা ইভেন্টের জন্য দলের কম্বিনেশন এবং প্রস্তুতি ভালো হয়েছে। যদিও অধিনায়ক নিজেই অফ-ফর্মে অছেন। বিশ্বকাপে জ্বলে উঠার ব্যাপারে আশাবাদি টাইগার দলনেতা।

তিনি বলেন, যদি আমাদের প্রস্তুতি এবং টিম কম্বিনেশন বিবেচনা করা হয়, তাহলে আমি মনে করি এটা খুব ভালো দল। বিশেষ দিনে সবারই ব্যক্তিগত দায়িত্ব পালন করা গুরুত্বপূর্ণ। আমি নিশ্চিত তারা নিজেদের সেরাটা দিবে।

শান্ত আরও বলেন, গত বিশ্বকাপে আমি দারুণভাবে ঘুড়ে দাঁড়িয়েছি। এই টুর্নামেন্টে আমার ব্যাটিং নিয়ে খুব বেশি চিন্তিত নই। আমি কঠোর পরিশ্রম করছি, অনুশীলনে উন্নতি করছি। আমি আত্মবিশ্বাসী, এই বিশ্বকাপে আমি আরও ভালোভাবে ফিরে আসতে পারবো।

ডিবিসি/ এসএসএস

আরও পড়ুন