বাংলাদেশ, জেলার সংবাদ

নতুন বাংলাদেশ দলের চেয়ারম্যান গ্রেপ্তার

টাঙ্গাইল প্রতিনিধি

ডিবিসি নিউজ

মঙ্গলবার ৪ঠা জুলাই ২০২৩ ০৩:০৮:২৬ পূর্বাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

দীর্ঘ একযুগ ধরে পলাতক থাকা সাজা পরোয়ানাসহ ৪টি মামলার পরোয়ানাভুক্ত আসামি আকবর হোসেন ফাইটনকে (৫০) গ্রেপ্তার করেছে পুলিশ। তিনি নিজেকে নতুন বাংলাদেশ দলের চেয়ারম্যান বলে দাবি করেছেন।

সোমবার (৩ জুলাই) দুপুরে গ্রেপ্তার নতুন বাংলাদেশের চেয়ারম্যান প্রতারক আকবর হোসেন ফাইটনকে টাঙ্গাইল আদালতে পাঠিয়েছে ভূঞাপুর থানা পুলিশ।

এর আগে রবিবার (২ জুলাই) রাতে ভূঞাপুর থানার উপ-পরিদর্শক (এসআই) ফরিদুল আহমেদের নেতৃত্বে এক দল পুলিশ তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তার ফাইটন টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার অলোয়া ইউনিয়নের নিকলা গোপাল এলাকার আশরাফ হোসেনের ছেলে।

জানা গেছে, প্রতারণার একটি মামলায় সাজা ও আরও তিনটি মামলায় পরোয়ানা জারি হওয়ার পর আকবর হোসেন ফাইটন প্রায় ১২ বছর আগে আত্মগোপনে চলে যান। এরপর তার আর কোনো হদিস পাওয়া যায়নি। চারটি মামলার পরোয়ানাভুক্ত আসামিকে গ্রেপ্তারে পুলিশ গত ৩ মাস ধরে চেষ্টা চালিয়ে গেছে। এরপর তথ্যপ্রযুক্তির সহায়তায় তাকে ঢাকার মেডিকেল কলেজ হাসপাতাল থেকে গ্রেপ্তার করে।

অভিযানে নেতৃত্ব দেওয়া ভূঞাপুর থানার উপ-পরিদর্শক (এসআই) ফরিদ আহমেদ বলেন, ‘গত তিনমাস ধরে তার অবস্থান জানার জন্য চেষ্টা করা হয়। এরপর তার নাম-ঠিকানা দিয়ে নির্বাচন অফিস থেকে জাতীয় পরিচয়পত্র সংগ্রহ করা হয়। এরপর ভোটার আইডি কার্ড দিয়ে একটি মোবাইল নম্বর বের করা হয়। সে ওই পরিচয়পত্র দিয়ে একটি সিম কার্ড নিয়েছিল। পরে ওই মোবাইল নম্বরের সূত্র ধরে প্রথমে নারায়ণগঞ্জে অভিযান চালানো হয়। কিন্তু নারায়ণগঞ্জে ওই নম্বরটি একজন নারী ব্যবহার করেন। এক সময় ওই নারীর অধীনে ফাইটন ম্যানেজারের চাকরি করত। পরে তার ব্যবহৃত সিম কার্ডটি রেখে কর্মচারীদের কয়েকমাসের বেতন নিয়ে পালিয়ে যায় সে। এরপর ওই নারীকে দিয়ে নতুন করে ফাঁদ তৈরি করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে গ্রেপ্তার করা হয়। এক্ষেত্রে যাতায়াতের জন্য সিএনজি থেকে গাড়ি এবং গাড়ি থেকে সিএনজি ব্যবহার করতে হয়েছে। ফলে আসামিকে গ্রেপ্তারে অনেক বাধা-বিপত্তি পেরোতে হয়েছে।’

উপ-পরিদর্শক (এসআই) ফরিদ আহমেদ আরও বলেন, ‘প্রাথমিকভাবে গ্রেপ্তার ফাইটন স্বীকার করেছে সে নতুন বাংলাদেশ নামের একটি দল গঠন করেছে। বর্তমানে উচ্চ আদালতে রিট পিটিশনে রয়েছে। সারাদেশেই তার দলের কমিটি রয়েছে। হিরো আলম তার দলের প্রধান সদস্য। সামনের জাতীয় নির্বাচনে হিরো আলম তার নতুন বাংলাদেশ দল থেকে নির্বাচন করবে বলে জানিয়েছে। সোমবার দুপুরে তাকে টাঙ্গাইল আদালতে প্রেরণ করা হয়েছে।’

ডিবিসি/আরপিকে

আরও পড়ুন