ফুটবল

বয়স চুরির অভিযোগে চট্টগ্রাম আবাহনী বহিষ্কার

ইসতিয়াক হোসেন

ডিবিসি নিউজ

বুধবার ২৫শে সেপ্টেম্বর ২০১৯ ১২:০১:৩২ পূর্বাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

ফুটবলারের বয়স চুরি ও বাইলজ ভেঙে একই প্লেয়ারকে বাফুফের একাধিক টুর্নামেন্টে খেলানোয়, অনূর্ধ্ব ১৮ ক্লাব কাপ ফুটবল টুর্নামেন্ট থেকে বহিষ্কার হয়েছে চট্টগ্রাম আবাহনী। তাই তাদের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে হারলেও সেমিতে যাচ্ছে ঢাকা আবাহনী। শাস্তি দেয়া হয়েছে অভিযুক্ত ফুটবলার রমিজ উদ্দীকেও।  

রবিবার অনূর্ধ্ব-১৮ ক্লাব কাপ ফুটবলে ঢাকা আবাহনীকে টাইব্রেকে হারিয়ে সেমিফানালে ওঠে চট্টগ্রাম আবাহনী। তবে ম্যাচ শেষে আকাশী-নীলরা অভিযোগ তোলে, এক খেলোয়াড়ের বয়স লুকিয়েছে, বন্দরনগরীর দলটি। একই সাথে গেলবার সে খেলেছে তৃতীয় বিভাগ লিগে যা কিনা বাইলজ বিরুদ্ধ। দু'দিন পেরোতেই বিজয়ের আনন্দ নিঃশেষ হয়ে গেছে। নিয়ম ভাঙায় চট্টগ্রামের পরিবর্তে ঢাকা আবাহনীকে বিজয়ী ঘোষণা করেছে বাফুফে।

লম্বা মিটিং শেষেই, সিদ্ধান্ত নিয়েছে ফেডারেশনের ডিসিপ্লিনারি কমিটি। তবে যার বিরুদ্ধে অভিযোগ সেই রমিজ উদ্দীন ক্যামেরার সামনে আসতেই রাজি হননি। পরে টি-শার্ট পরিবর্তন করে পালিয়ে গেছেন।

যদিও বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ বলেন, ফুটলারের চেয়ে ক্লাবের দোষটাই এখানে বেশি।

চট্টগ্রাম আবাহনীকে টুর্নামেন্ট থেকে বহিষ্কার করা হলেও দেয়া হচ্ছে না অতিরিক্ত শাস্তি। তবে ফুটবলার রমিজ উদ্দীনকে ৬ মাস নিষেধাজ্ঞার সাথে গুনতে হচ্ছে ২৫ হাজার টাকা। 

আরও পড়ুন