আন্তর্জাতিক, পাকিস্তান

করোনাকালে আবারও শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিচ্ছে পাকিস্তান

ডিবিসি নিউজ ডেস্ক

ডিবিসি নিউজ

মঙ্গলবার ৫ই জানুয়ারী ২০২১ ০৩:৪২:০৩ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

করোনাভাইরাসের সংক্রমণের মধ্যেই আবারও শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে দিচ্ছে পাকিস্তান। এর আগে দুবার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছিল দেশটি। এবার তৃতীয় ধাপে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে যাচ্ছে দেশটি।

গতকাল সোমবার দেশটির শিক্ষামন্ত্রী সাফকাত মাহমুদ শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার কথা জানান। তিনি বলেন, গ্রেড ৯, ১০, ১১ এবং ১২-এর যাদের পরীক্ষা সামনে আছে, তাদের জন্য স্কুল ও কলেজ ১৮ জানুয়ারি থেকে খুলবে। আর প্রাইমারি স্কুল থেকে গ্রেড ৮ পর্যন্ত শিক্ষার্থীদের স্কুল খুলবে ২৫ জানুয়ারি থেকে।

জিয়ো টিভির খবরে বলা হয়েছে, গতকাল রাজধানী ইসলামাবাদে সংবাদ সম্মেলন করেন শিক্ষামন্ত্রী সাফকাত মাহমুদ। তিনি কবে থেকে কোন শিক্ষাপ্রতিষ্ঠান খুলবে, তার বিস্তারিত জানান। করোনার কারণে স্বাস্থ্যবিধি ও কঠোর নিরাপত্তা মেনে খুলবে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়।

পাকিস্তানের বিশ্ববিদ্যালয়সহ উচ্চশিক্ষা প্রতিষ্ঠানগুলো খুলবে ১লা ফেব্রুয়ারি থেকে। অনলাইন ক্লাসও আবার শুরু হচ্ছে ১১ই জানুয়ারি থেকে। বোর্ডের পরীক্ষাগুলো জুন পর্যন্ত বন্ধ থাকবে। তবে এর মধ্য যদি করোনা পরিস্থিতি আরও খারাপের দিকে যায়, তবে এসব সিদ্ধান্ত পর্যালোচনা হবে। এ জন্য ১৪ ও ১৫ই জানুয়ারি সভা করবে শিক্ষা মন্ত্রণালয়।

আরও পড়ুন