রাজনীতি

করোনা কাউকে করুনা করবে না: ওবায়দুল কাদের

শামীম আহমেদ

ডিবিসি নিউজ

মঙ্গলবার ১৯শে মে ২০২০ ০১:১১:৪৩ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

কাদা ছোঁড়াছুঁড়ি না করে দেশ ও জনগণের স্বার্থে বিএনপিসহ সকল রাজনৈতিক দলকে সরকারের প্রতি সহযোগিতার আহবান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সংক্রমণের করোনা কাউকে করুনা করবে না।

মঙ্গলবার (১৯শে মে) সকালে তার সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিং এ কথা বলেন ওবায়দুল কাদের। এসময় তিনি বলেন, করোনা মোকাবেলায় ঐক্যই হবে আমাদের মূলশক্তি। করোনার এই সংকটে বিএনপিকে দায়িত্বশীল ভুমিকা পালনেরও আহবান জানান ওবায়দুল কাদের।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী আশংকা প্রকাশ করে বলেন, করোনার এই সংকটকালে ঈদকে সামনে রেখে মানুষ দলবদ্ধ হয়ে গ্রাম মুখী হচ্ছে,যা অত্যন্ত বিপর্যয় পরিস্থিতি তৈরি করতে পারে, তেমনি আশপাশের মানুষদের জীবনও হুমকির মুখে ফেলতে পারে। এসময় তিনি আরও বলেন, ঘূর্ণিঝড় আম্পানের সম্ভাব্য আঘাত এবং ক্ষয়ক্ষতি থেকে রক্ষায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সংশ্লিষ্ট বিভাগ ইতিমধ্যেই সকল প্রস্তুতি নিয়েছে।তিনি উপকূলীয় জেলার জনসাধারণকে সাহসের সাথে পরিস্থিতি মোকাবেলার অনুরোধ জানান। এছাড়া, মন্ত্রী কলকারখানায় কর্মরত শ্রমিক এবং করোনাজনিত এ সংকটে ফ্রন্ট লাইনের যুদ্ধে অংশ নেওয়া সাংবাদিকদের বেতন ভাতা ঈদের আগেই পরিশোধ করার জন্য মালিকদের প্রতি আহ্বান জানান।

বেসরকারি হাসপাতাল ,ক্লিনিককে স্বাস্থ্য সেবায় অতি উচ্চমূল্য চার্জ না নিয়ে জনস্বার্থে এবং চলমান পরিস্থিতি ও মানবিক বিবেচনায় চিকিৎসা ,নমুনা পরীক্ষার খরচ সহনীয় পর্যায়ে রাখার অনুরোধ ওবায়দুল কাদের।

আরও পড়ুন