• সোমবার, ১৪ অক্টোবর ২০১৯
  • রাত ১২:৫৪

অমিত সাহার পর আবরারের রুমমেট মিজান আটক

অমিত সাহার পর আবরারের রুমমেট মিজান আটক
আবরার ফাহাদ হত্যার ঘটনায় তার রুমমেট মিজানুর রহমানকে আটক করেছে গোয়েন্দা পুলিশ।

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) নিহত ছাত্র আবরার ফাহাদের হত্যার ঘটনায় আবরারের রুমমেট মিজানুর রহমানকে আটক করেছে পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)। আবরার যে কক্ষে থাকত সেই একই কক্ষের বাসিন্দা মিজানুর রহমান। বৃহস্পতিবার সাড়ে ১২টার দিকে, বুয়েটের শেরে বাংলা হলের ১০১১ নম্বর রুম থেকে তাকে আটক করে নিয়ে যায় ডিবি পুলিশ।  এছাড়া বুয়েটের আরেক শিক্ষার্থী আরাফাতকে আটক করেছে গোয়েন্দা পুলিশ।

আবরার হত্যা মামলায় তার রুমমেট মিজানুর রহমান এবং আরাফাত এজাহারভুক্ত আসামি না হলেও ডিবি পুলিশ তাকে সন্দেহভাজন হিসেবে আটক করেছে। আটক মিজান বিশ্ববিদ্যালয়ের ওয়াটার রিসোর্চ অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী।

এদিকে, আবরার হত্যা মামলায় এখন পর্যন্ত ১৬ জনকে আটক করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। এর মধ্যে, ১৩ জন আবরার হত্যা মামলার এজাহারভুক্ত আসামি অপর তিনজনকে সন্দেহভাজন হিসেবে আটক করা হয়েছে।

এর আগে, আজ সকালে রাজধানীর সবুজবাগ এলাকার কালীবাড়ি এলাকা থেকে তাকে অমিত সাহাকে আটক করে পুলিশ। অমিত সাহা বুয়েট শাখা ছাত্রলীগের আইন বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

আবরার হত্যা মামলায় ১৯ জনকে আসামি করে মামলা হয়, ঘটনার পরপরই গ্রেপ্তার হন বুয়েট ছাত্রলীগের সাধারণ সম্পাদকসহ ১০ জন। ছাত্রলীগ থেকে বহিস্কার করা হয় ১১ জনকে। কমিটির সদস্যরা জানান, আবরারের বাবার দায়ের করা মামলায় ১৯ জনকে আসামি করা হলেও প্রাথমিক তদন্তে ১১ জনের বিরুদ্ধে সুষ্পষ্ট প্রমাণ পাওয়া গেছে। তবে, আবরার হত্যাকাণ্ডের পর থেকেই বুয়েট শাখা ছাত্রলীগের আইন বিষয়ক সম্পাদক অমিত সাহার নাম বার বার আলোচনার শীর্ষে এসেছে। অমিত সাহার কক্ষেই আবরারকে নির্যাতন করে হত্যা করা হয়।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ১০ই অক্টোবর, ২০১৯
আপডেটঃ রবিবার, ১৩ই অক্টোবর, ২০১৯ রাত ১১:২১


সর্বশেষ

ঘটনাপ্রবাহ বিশ্লেষণঃ

আরও পড়ুন