• শুক্রবার, ২৮ জানুয়ারি ২০২২
  • রাত ৩:১৯

অলিম্পিক থেকে এবার বিদায় নিলেন জহিরও

অলিম্পিক থেকে এবার বিদায় নিলেন জহিরও
টোকিও অলিম্পিকে মিশন শেষ হল বাংলাদেশের। সবশেষ ইভেন্ট অ্যাথলেটিক্সের ৪০০ মিটার স্প্রিন্টের ৩ নম্বর হিট থেকে বিদায় নিয়েছেন বাংলাদেশের একমাত্র দৌড়বিদ জহির রায়হান।

৪০০ মিটার অতিক্রম করতে জহির সময় নেন ৪৮ দশমিক ২৯ সেকেন্ড। যা নিজের সেরা টাইমিং এর চেয়েও ১ দশমিক ৯ সেকেন্ড কম। তার অবস্থান ৮ম। 

এই হিটে প্রথম স্থান দখল করেছনে মার্কিন যুক্তারাষ্ট্রের মাইকেল চেরি তিন সময় নিয়েছেন ৪৪ দশমিক আট দুই সেকেন্ড। ৪৫ দশমিক পাঁচ সেকেন্ড সময় নিয়ে বার্বাডোজের জনস জনাথন হয়েছেন দ্বিতীয়।

আর তৃতীয় স্থান অধিকার করেন জামাইকান টেইলর ক্রিস্টফার তিনি সময় নেন ৪৫ দশমিক দুই শুন্য সেকেন্ড। এই হিট থেকে প্রথম তিন জনই খেলবেন সেমিফাইনাল রাউন্ডে। ৪০০মিটার হ্যান্ড টাইমিংয়ে জহিরের রের্কড ৪৭.২০ সেকেন্ড।

দ্য গ্রেটেস্ট শো অন আর্থের এবারের আসরে লাল-সবুজের পতাকা বহন করেছেন অ্যাথলেট জহির রায়হান। ওয়াইল্ডকার্ডে টোকিওতে অংশ নেন স্প্রিন্টার জহির।

জহিরের প্রতিদন্দী ছিলেন মার্কিন চেরি মাইকেল, স্লোভেনিয়া ইয়ানাজিজ লুকা, কংঙ্গো জায়াল অ্যানথনি, ত্রিনিদাদ হলেয়ার্ড ডয়েট, জামাইকান টেইলর ক্রিস্টফার, ব্রাজিল কার্ভালো লুকাস, বার্বাডোজ জনস জনাথন।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ১লা আগস্ট, ২০২১


সর্বশেষ

আরও পড়ুন