• শনিবার, ০৬ জুন ২০২০
  • সকাল ৪:৫৬

অসহায়দের সহায়তায় মেয়রের হাতে মাটির ব্যাংক তুলে দিলো স্কুলছাত্র

অসহায়দের সহায়তায় মেয়রের হাতে মাটির ব্যাংক তুলে দিলো স্কুলছাত্র
অসহায় মানুষদের সহযোগিতায় এসে অসামান্য নজির সৃষ্টি করলো রাজশাহীর চতুর্থ শ্রেণীর এক ছাত্র।

রবিবার (১৯শে এপ্রিল) বিকালে, বাবা আরাফাত রুবেলকে সঙ্গে নিয়ে নগর ভবনে আসে স্কুলছাত্র রাফসান। অসহায় মানুষের সহযোগিতায় ত্রাণ তহবিলের জন্য সিটি মেয়র খায়রুজ্জামান লিটনের হাতে জমানো টাকাসহ মাটির ব্যাংক তুলে দেয় সে। স্কুলছাত্রের এই কাজ হৃদয় ছুঁয়ে যায় মেয়রের, তার মাথায় হাত রেখে দোয়া করেন। এসময় মেয়র মাটির ব্যাংকটি নিজের টেবিলে রেখে দেন।

স্কুলছাত্র রাফসান জানায়, সে দুই বছর ধরে তার মাটির ব্যাংকে টাকা জমায়। বাবা-মা, নানা-নানী, খালাসহ অন্যান্য আত্মীয়-স্বজনরা বিভিন্ন দিবস ও ঈদ উপলক্ষ্যে যে অর্থ দেয়, তার মধ্যে কিছু অর্থ সে তার মাটির ব্যাংকে জমা রাখে। করোনা পরিস্থিতে গরীব মানুষ খাবার পাচ্ছে না, টিভিতে খবর দেখে অসহায় মানুষদের খাবারের জন্যে এই অর্থ দিয়েছে।

রাফসানের পিতা আরাফাত রুবেল বলেন, মেয়র মহোদয় রাজশাহীর অসহায় সকল মানুষের ঘরে ঘরে খাদ্য সহায়তা দিতে আপ্রাণ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। সমাজের সামর্থবান মানুষদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন। বিষয়টি আমরা পরিবারে আলোচনাকালে রাফসান তার মাটির ব্যাংকে জমানো আনুমানিক সাড়ে ৩ থেকে ৪ হাজার টাকা দিতে চায়। ছেলের উৎসাহে তাকে নিয়ে নগর ভবনে যাই।

এ ব্যাপারে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, অসহায় মানুষদের জন্য আমি সমাজের সামর্থবানদের এগিয়ে আসার আহ্বান জানানোর পর অনেকেই এগিয়ে আসছেন। স্কুলছাত্র রাফসান মাটির ব্যাংক নিয়ে হাজির হওয়ার ঘটনাটি আমার হৃদয় ছুয়ে গেছে, আবেগাপ্লুত করেছে। এটি মানবিকতার এক দৃষ্টান্ত ও বার্তা। সবাই এই শিশুটির মত এগিয়ে এলে এদেশের কোন মানুষ না খেয়ে থাকবে না।

উল্লেখ্য, সরকারি সহায়তা ও সিটি মেয়র খায়রুজ্জামান লিটনের উদ্যোগে রাজশাহীতে প্রথম পর্যায়ে ২০ হাজার পরিবার এবং দ্বিতীয় পর্যায়ে আরো প্রায় ২৫ হাজার পরিবারকে চাল, ডাল ও আলু প্রদান করা হয়েছে। বতর্মানে ৩০টি ওয়ার্ডে ২১ হাজার পরিবারের জন্য ২১০ টন সরকারি চাল বিতরণ কার্যক্রম চলছে। ধারাবাহিকভাবে খাদ্য সহায়তা কার্যক্রম অব্যহত রাখতে গত ১৪ই এপ্রিল এক বিবৃতিতে রাজশাহী সিটি কর্পোরেশনের ত্রাণ তহবিলে নগদ অর্থ অথবা নিত্য প্রয়োজনী পণ্য প্রদানে মহানগরবাসীকে আহ্বান জানান মেয়র।

ডেস্ক
রাজশাহী প্রতিনিধি
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ২০শে এপ্রিল, ২০২০
আপডেটঃ শুক্রবার, ৫ই জুন, ২০২০ দুপুর ০১:০৯


সর্বশেষ

ঘটনাপ্রবাহ বিশ্লেষণঃ

আরও পড়ুন