• বুধবার, ২৬ ফেব্রুয়ারি ২০২০
  • রাত ১২:৪৭

অস্কারে সেরা চলচ্চিত্রের পুরস্কার জিতলো 'প্যারাসাইট'

অস্কারে সেরা চলচ্চিত্রের পুরস্কার জিতলো 'প্যারাসাইট'
প্রথম কোন বিদেশি ভাষার সিনেমা হিসেবে, এবারের অস্কারে সেরা চলচ্চিত্রের পুরস্কার জিতলো দক্ষিণ কোরিয়ার ছবি প্যারাসাইট। একই চলচ্চিত্রের জন্য সেরা পরিচালকের পুরস্কারও পেয়েছেন পরিচালক বং জুন হোর ঝুলিতে।  

এছাড়া সেরা বিদেশি ভাষার চলচ্চিত্র হিসেবেও বিজয়ী হয়েছে প্যারাসাইট।  আর জোকার সিনেমায় অসাধারণ অভিনয়ের জন্য হোয়াকিন ফিনিক্স পেয়েছেন সেরা অভিনেতার পুরস্কার।  

অন্যদিকে ওয়ান্স আপন অ্যা টাইম ইন হলিউড সিনেমায় অনবদ্য অভিনয়ের জন্য সেরা পার্শ্ব অভিনেতার পুরস্কার পেয়েছেন ব্রাড পিট। লস এঞ্জেলেসের ডলবি থিয়েটারে অনুষ্ঠিত হচ্ছে ৯২তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস-অস্কারের প্রদর্শনী।  

টম হ্যাঙ্কস, অ্যান্থনি হপকিন্স, আল পেচিনোর মতো জাঁদরেল অভিনেতাদের পেছনে ফেলে এই পুরস্কার তুলে নিন ব্রাড ‍পিট।  এদিকে,  ম্যারিজ স্টোরির সিনেমার জন্য সেরা পার্শ্ব অভিনেত্রী হিসেবে অস্কার জিতেছেন লরা ডার্ন।

সেরা অ্যানিমেশন চলচ্চিত্রের পুরস্কার গেছে টয় স্টোরি ৪ এর পকেটে।  সেরা বিদেশি সিনেমা ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছে দক্ষিণ কোরিয়ার প্যারাসাইট চলচ্চিত্র।  এই সিনেমার জন্যই সেরা চিত্রনাট্যর পুরস্কার জিতেছেন বং জুন হো এবং হান জিন ওন।

 

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ১০ই ফেব্রুয়ারি, ২০২০
আপডেটঃ বুধবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২০ রাত ১২:১৮


সর্বশেষ

আরও পড়ুন