• শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০
  • দুপুর ৩:১২

অস্ট্রেলিয়ান ওপেনে পুরুষ এককের ফাইনাল রবিবার

অস্ট্রেলিয়ান ওপেনে পুরুষ এককের ফাইনাল রবিবার
ক্যারিয়ারে অষ্টম শিরোপা জয়ের হাতছানি জকোর সামনে। অন্যদিকে, প্রথম অস্ট্রিয়ান হিসেবে অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জয়ের স্বপ্নে বিভোর থিম।

অস্ট্রেলিয়ান ওপেনে পুরুষ এককের ফাইনালে রবিবার ডমিনিক থিয়েমের মোকাবেলা করবেন নোভাক জোকোভিচ। মেলবোর্নের রড লেভার এরেনায় বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় শুরু হবে ম্যাচটা।

অস্ট্রিয়ার ডমিনিক থিয়েমের বিপক্ষে সার্বিয়ার নোভাক জোকোভিচের লড়াই। পরিস্কার ফেভারিট অবশ্যই জোকো। রেকর্ড সাতটা টাইটেল আগেভাগেই তার দখলে। এবার জিতলে নিজেকেই ছাড়িয়ে যাবেন টেনিসের সুপারস্টার। আর মেজর ট্রফির সংখ্যা হবে ১৭। 

৩২ বছর বয়সী জোকো অস্ট্রেলিয়ান ওপেনের গত দশ আসরে হেরেছেন মোটে তিনটা ম্যাচ। সেমিফাইনালের টেনিসের বরপুত্র রজার ফেদেরার হেরেছেন তার কাছে। 

ফাইনালে আসার পথটা ডমিনিক থিয়েমের জন্যও সহজ ছিল না মোটেও। চার ঘণ্টা দীর্ঘ কোয়ার্টার ফাইনালে তিনি হারান স্প্যানিশ টপ সিড রাফায়েল নাদালকে। সেমিতে জেভরেভকে হারিয়ে ক্যারিয়ারের তিন নম্বর গ্র্যান্ড স্লাম ফাইনালে পৌছে যান ডমিনিক। 

তাই নামের ভারে ফেভারিট হলেও ফাইনালের লড়াইটা মোটেও সহজ হচ্ছে না জোকোভিচের জন্য। শিরোপার লড়ায়ে অঘটন এড়ানোর কৌশল ভালো জানা আছে জোকোর। 

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ২রা ফেব্রুয়ারি, ২০২০
আপডেটঃ বৃহঃস্পতিবার, ২৭শে ফেব্রুয়ারি, ২০২০ ভোর ০৪:৪৩


সর্বশেষ

আরও পড়ুন