অপরাধ, আইন ও কানুন

অস্ত্র মামলায় স্বাস্থ্যের গাড়িচালক মালেকের ১৫ বছরের কারাদণ্ড

আবু বকর

ডিবিসি নিউজ

সোমবার ২০শে সেপ্টেম্বর ২০২১ ১২:১৮:২০ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

স্বাস্থ্য অধিদপ্তরের আলোচিত গাড়িচালক মালেকের বিরুদ্ধে রাজধানীর তুরাগ থানায় করা অস্ত্র মামলায় ১৫ বছর কারাদণ্ড দিয়েছেন আদালত।

অবৈধভাবে অস্ত্র রাখার দায়ে ১৫ বছর, গুলির জন্য ১৫বছর সাজা দেয় আদালত। ৩০বছর হলেও উভয় সাজা একত্রে চলায় সাজা খাটবেন ১৫ বছর।

আজ সোমবার (২০ সেপ্টেম্বর) ঢাকার অতিরিক্ত তৃতীয় মহানগর দায়রা জজ রবিউল আলমের আদালত এই রায় দেন। এর আগে সকালে তাকে আদালতে তোলা হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের আলোচিত গাড়িচালক মালেকের বিরুদ্ধে ২০২০ সালের ২০শে সেপ্টেম্বর অস্ত্র আইনে মামলা করে র‌্যাব-১। চলতি বছরের ১১ই জানুয়ারি মালেকের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। গত ৪ঠা এপ্রিল মালেকের অভিযোগ গঠন করে এ মামলায় বিচার শুরু আদেশ দেন আদালত। আদালতে সাক্ষ্য দেন ১৩ জন।

গত ১৪ই সেপ্টেম্বর যুক্তিতর্ক শেষে রায়ের দিন ঠিক করেন বিচারক। অস্ত্র মামলা এছাড়াও মালেকের বিরুদ্ধে জাল টাকা এবং জ্ঞাত আয় বর্হিভূত সম্পদ আর্জনের আরও দু'টি মামলা রয়েছে।

উল্লেখ্য, ২০২০ সালের ২০ সেপ্টেম্বর ভোরে রাজধানীর তুরাগ এলাকা থেকে গাড়িচালক আবদুল মালেককে গ্রেপ্তার করে র‌্যাব। এ সময় তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগজিন, পাঁচ রাউন্ড গুলি, দেড় লাখ টাকার বাংলাদেশি জাল নোট, একটি ল্যাপটপ ও মোবাইল ফোন জব্দ করা হয়। এ ঘটনায় র‌্যাব-১ এর পুলিশ পরিদর্শক আলমগীর হোসেন বাদী হয়ে মামলা করেন।

আরও পড়ুন