জাতীয়, অপরাধ, রাজধানী, শিক্ষা

আজ বুয়েট শিক্ষার্থীদের নতুন কর্মসূচি

ডিবিসি নিউজ ডেস্ক

ডিবিসি নিউজ

মঙ্গলবার ১৫ই অক্টোবর ২০১৯ ০৮:২১:৩৯ পূর্বাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

মানবতাবিরোধী অপরাধের মামলায় গাইবান্ধার পাঁচ আসামির রায় আজ।  গত ২১শে জুলাই মামলার শুনানি শেষে রায় ঘোষণার জন্য অপেক্ষমাণ রাখে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল।

আবরার হত্যার ঘটনায় আন্দোলন দুদিন শিথিল থাকার পর আজ বেলা ১১টায় বুয়েট ক্যাম্পাসে জড়ো হবেন শিক্ষার্থীরা। আন্দোলন অব্যাহত থাকবে কি-না সেটি আজই জানানো হবে।

২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা ও বিশ্বিবদ্যালয় কর্তৃপক্ষ ৫ দফা দাবি মেনে নেয়ায় ১৩ ও ১৪ই অক্টোবর আন্দোলন শিথিল করেন বুয়েটের শিক্ষার্থীরা। সোমবার সন্ধ্যায় অনানুষ্ঠানিক বৈঠকের পর আজ কর্মসূচি ঘোষণার কথা জানিয়েছেন তারা।

প্রসঙ্গত, ৬ অক্টোবর রাতে বুয়েটের আবাসিক হলে ছাত্রলীগ নেতাকর্মীদের মারধরে নিহত হন আবরার ফাহাদ। বিশ্ববিদ্যালয়ের শেরে বাংলা হলের সিঁড়ি থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। নিহত আবরার বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। তিনি শেরে বাংলা হলের ১০১১ নম্বর কক্ষে থাকতেন। এ ঘটনায় পরদিন ৭ অক্টোবর আবরারের বাবা বরকত উল্লাহ বাদী হয়ে ১৯ জনকে আসামি করে রাজধানীর চকবাজার থানায় একটি মামলা করেন। হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে ওইদিনই বুয়েটের ছাত্রলীগের ১০ নেতাকর্মীকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ।

আরও পড়ুন