ফুটবল

আজ রাতে ঘোষিত হবে ব্যালন ডি'অর জয়ীর নাম

শামীম আহমেদ

ডিবিসি নিউজ

সোমবার ২৯শে নভেম্বর ২০২১ ০৪:৩৬:৫৮ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

মেসি, রোনালদো নাকি লেওয়ানডোস্কি? কে হচ্ছেন সেরা? ভোট দেয়া শেষ, এখন শুধু নাম প্রকাশের অপেক্ষা। সুইজারল্যান্ডের জুরিখে রাত দেড়টায় জানা যাবে বিশ্ব ফুটবলের সবচেয়ে মর্যাদাপূর্ণ পুরস্কার ব্যালন ডি'অর এবার উঠছে কার হাতে।

আভিজাত্য আর ঐতিহ্যের বাহন হয়ে ঝলক বিলিয়ে যায় সোনালী ব্যালন ডি'অর ট্রফি। ২৮ সেন্টিমিটার উচ্চতার এ ট্রফি জেতার ক্ষেত্রে ঘুরে ফিরে মেসি ও রোনালদোর নামই এসেছে। অন্য কেউ এই আলোতে আসবে সেটাই যেনে অবাক কাণ্ড।

তবে বায়ার্ন মিউনিখের পোলিশ তারকা রবার্ট লেওয়ানডোস্কি এই বৃত্ত ভাঙলে খুব অবাক হবে না সমর্থকরা। করোনার কারণে গত বছরের ব্যালন ডি’অর বাতিল না হলে লেওয়ানডোস্কির হাতেই ওঠার কথা ছিল ট্রফিটা। মহামারি করোনার ছোবলে সেই স্বপ্ন অধরাই থেকে গেছে তার।

কিন্তু লেওয়ানডোস্কি ঠিকই জিতেছেন ফিফা বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার। চলতি মৌসুমেও দারুণ ছন্দে আছেন। ৫১ বার প্রতিপক্ষের জালে বল পাঠিয়েছেন। এছাড়া জিতে নিয়েছেন জার্মান গোল্ডেন বুটও।

এদিকে, কোপা আমেরিকা জেতা মেসির হাতেই রেকর্ড সপ্তমবারের মতো ব্যালন ডি’অর উঠতে যাচ্ছে বলে গুঞ্জন উঠেছে। পিএসজিতে সময় এখন খুব একটা ভাল না গেলেও সম্প্রতি স্কাই স্পোর্টসের ইতালিয়ান সাংবাদিক মাতেও মরেতো বলেছেন, মেসিই জিতছেন এবারের ব্যালন ডি’অর।

অন্যদিকে, ক্রিশ্চিয়ানো রোনালদোও দৌড়ে আছেন। তবে, হিসাব বলছে পুরষ্কারটা পাচ্ছেন মেসি অথবা লেওয়ানডোস্কি এই দুইজনের একজন।

আরও পড়ুন