• শুক্রবার, ১৪ মে ২০২১
  • সকাল ৬:০৮

আজ রাতে পিএসজির মাঠে নামবে বায়ার্ন, চেলসির অতিথি পোর্তো

আজ রাতে পিএসজির মাঠে নামবে বায়ার্ন, চেলসির অতিথি পোর্তো
উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগের লড়াইয়ে আজ রাতে পিএসজির মাঠে আতিথ্য নেবে প্রথম লেগে পিছিয়ে থাকা বায়ার্ন মিউনিখ। আর চেলসির অতিথি পোর্তো।

চ্যাম্পিয়ন্স লিগ কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগের দু'টি ম্যাচই শুরু হবে রাত ১টায়।

পিএসজির হোম গ্রাউন্ড পার্ক দো প্রিন্সেসে মিনি আপসেট ঘটাতে পারলেই হলো; শিষ্যদের জন্য টোটকা বায়ার্ন বস হেন্সি ফ্লিকের। হোম ম্যাচে গেল আসরের রানার্স আপ পিএসজির কাছে ৩-২ গোলে হেরেছিল বায়ার্ন। গেল দু'বছরে চ্যাম্পিয়ন্স লিগে প্রথম হারের ধাক্কা জার্মান পাওয়ার হাউজের।

প্রথম লেগে বাভারিয়ানরা পায়নি তাদের বিগ স্টার রবার্ট লেওয়ানডভস্কিকে। হাটুর ইনজুরির কারণে মাঠে ছিলেন না পোলিশ তারকা। ইনজুরি কাটিয়ে অনুশীলনে ফিরলেও প্যারিসে যাওয়া হয়নি লেওয়ানডভস্কির। তবে, ফিট আছেন লিওন গোরেৎসকা, লুকাস হার্নান্দেজ, জেরোম বোয়াটেং, কিংসলে কোম্যান।

বায়ার্নের বিরুদ্ধে জোড়া গোল করা কিলিয়ান এমবাপ্পের ফর্ম নিয়েও সতর্ক বায়ার্ন। চলতি মৌসুমে ৩৯ ম্যাচে ৩৩ গোল করা ফরাশি স্ট্রাইকারের চ্যাম্পিয়ন্স লিগেই লাস্ট সিস্কটিনে বার্সার বিপক্ষে হ্যাটট্রিক, বায়ার্নের মাঠে জোড়া গোল। কাজেই এমবাপ্পে, নেইমারকে নিয়ে আলাদা কৌশল ফ্লিকের।

পিএসজি কোচ মাওরিসিও পচেত্তিনোর আত্মবিশ্বাস অ্যাওয়ে ম্যাচে ৩-২ গোলে এগিয়ে থাকা তার দল হোম ম্যাচেও করবে সেরা পারফরমেন্স। নিশ্চয়ই প্যারিসিয়ানরা মনে রাখবে লাস্ট সিক্সটিনে অ্যাওয়ে ম্যাচে ৪-১ গোলে জয় পাওয়া দলটা হোম ম্যাচে ১-১ গোলে ড্র করে বার্সার বিপক্ষে। এবার হোম ম্যাচের প্রিভিলেজ শতভাগ পক্ষে রাখার পণ লিগ ওয়ান চ্যাম্পিয়নদের।

অন্য ম্যাচে পোর্তোর বিপক্ষে ২-০তে এগিয়ে থাকা চেলসি কোনও ভুল করতে চায় না সেভিয়ায়। তবে, পোর্তোও আশা রাখছে সেরা চারে খেলার। কোভিড-১৯ এর কারণে পর্তুগাল ও ইংল্যান্ডে ভ্রমণ নিষেধাজ্ঞা থাকায় সেভিয়ায় নিউট্রাল ভেন্যুতে হচ্ছে চেলসি-পোর্তো ম্যাচ।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ১৩ই এপ্রিল, ২০২১


সর্বশেষ

আরও পড়ুন