• শুক্রবার, ১৪ মে ২০২১
  • সকাল ৮:১৫

আধিপত্য বিস্তারের জেরে সংঘর্ষ: নিহত ২

আধিপত্য বিস্তারের জেরে সংঘর্ষ: নিহত ২
বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলায় আওয়ামীলীগ ও স্বতন্ত্র প্রার্থীর মধ্যে আধিপত্য বিস্তারের জ্বের ধরে সংঘর্ষে  উভয় পক্ষের দুইজন নিহত হয়েছে। আহত হয়েছে কমপক্ষে ১০ জন।

এছাড়াও এ ঘটনায় ১০-১২ টি ঘর ও দোকানপাট ক্ষতিগ্রস্থ হয়েছে। এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে, তদন্ত করে যথাযথ আইনগত ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছে পুলিশ সুপার।

রবিবার ভোররাত ৪ টার দিকে মেহেন্দিগঞ্জ উপজেলার দক্ষিন উলানিয়ার সুলতানী গ্রামে এই হামলার ঘটনা ঘটে। নিহতরা হলো আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী রুমা বেগমের সমর্থক সাইফুল সর্দার (৩০) এবং অপরজন আওয়ামীলীগের চেয়ারম্যান প্রার্থী মিলন চৌধুরীর সমর্থক সাঈদ চৌধুরী (৩৫)।

দক্ষিন উলানিয়া ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হাবিবুর রহমান লিটন মুঠোফোনে জানান, আনুমানিক রাত ৪ টার দিকে কয়েকশ’ লোক একত্রিত হয়ে দেশীয় অস্ত্র সহকারে ওই গ্রামে হামলা চালায়।এসময় হামলাকারীরা ওই এলাকার দোকান ও ঘরবাড়ি ভাংচুর করে। ওই এলাকার বাসিন্দারা প্রতিরোধ করতে গেলে তুমুল সংঘর্ষ হয়। এসময় এই সংঘর্ষে দুইপক্ষের দুজন নিহত হয়। কমপক্ষে ১০-১২ জন আহত হয়। হামলাকারীরা উলানিয়া ইউনিয়নের বিভিন্ন এলাকার বাসিন্দা।

চেয়ারম্যান আরো জানান, সম্প্রতি স্থগিত হওয়া উলানিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে এই হামলার ঘটনা ঘটেছে। এছাড়া হামলাকারীরা চেয়ারম্যান প্রার্থী মিলন চৌধুরীর লোক বলে দাবি করেছেন বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান। নিহত সাইফুল সর্দার চেয়ারম্যান প্রার্থী রুমা বেগমের সমর্থক বলে তিনি জানান।

এ ব্যাপারে আলাপকালে মেহেন্দিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম জানান, দক্ষিন উলানিয়া ইউনিয়নে আওয়ামীলীগ প্রার্থী মিলন চৌধুরী এবং স্বতন্ত্র ও বিদ্রোহী প্রার্থী রুমা বেগমের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। এতে ১ জন নিহত হয় এবং বেশকিছু আহত ও ভাংচুরের ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। ঘটনা তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহনের কথা জানান তিনি।

এদিকে, পুলিশ সুপার মারুফ হোসেন জানান ঘটনার পুনরাবৃত্তি রোধে পুলিশ মোতায়েন হয়েছে।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ১১ই এপ্রিল, ২০২১


সর্বশেষ

আরও পড়ুন