• শুক্রবার, ০৫ জুন ২০২০
  • সকাল ৮:২৮

আবরার হত্যা মামলা: ১৩ই নভেম্বরের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলেন নির্দেশ

আবরার হত্যা মামলা: ১৩ই নভেম্বরের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলেন নির্দেশ
বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলায় আগামী ১৩ই নভেম্বরের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ।

আগামী ১৩ই নভেম্বরের মধ্যে বুয়েট শিক্ষার্থী আবরার হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন ঢাকা মূখ্য মহানগর হাকিম আদালত। মঙ্গলবার, এ আদেশ দেন আদালত।

এদিকে, আবরার হত্যাকাণ্ডের দু’দিন পর ক্যাম্পাসে উপস্থিত হন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক সাইফুল ইসলাম। ক্যাম্পাসে এসে প্রভোস্টদের সঙ্গে বৈঠকে বসেন ভিসি। এ সময়, তাকে বাইরে থেকে তালা মেরে অবরুদ্ধ করে রাখে শিক্ষার্থীরা।

পরে, শিক্ষার্থী ও সাংবাদিকদের সামনে উপস্থিত হয়ে ভিসি জানান, তিনি শিক্ষার্থীদের সকল দাবির নীতিগত অনুমদন দিয়েছেন। তার নিজের হাতে সব ক্ষমতা নেই উল্লেখ করে তিনি জানান, এ বিষয়ে শিক্ষা উপমন্ত্রীর সঙ্গে তোমাদের দাবি নিয়ে আলোচনা হয়েছে। আবরার হত্যার জড়িতদের বিশ্ববিদ্যালয়ের নিয়মানুসারে বহিষ্কার করা হবে।

এর আগে, আবরার ফাহাদ হত্যাকাণ্ডের রহস্য উন্মোচন করতে রাজধানীর চক বাজার থানায় দায়ের করা মামলা গোয়েন্দা পুলিশের (ডিবি) কাছে হস্তান্তর করা হয়। ৭ই অক্টোবর, ১৯ জনকে আসামি করে চকবাজার থানায় আবরারের বাবার দায়ের করা মামলাটি তদন্ত করবে ডিবি দক্ষিণ বিভাগ।

প্রসঙ্গত, রবিবার রাত ২টার দিকে বুয়েটের শের-ই-বাংলা হলের সিঁড়ি ঘর থেকে তড়িৎ কৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদের মরদেহ উদ্ধার করে পুলিশ। ওই হলের শিক্ষার্থীদের বরাত দিয়ে পুলিশের পক্ষ থেকে জানানো হয় সন্ধ্যা ৭টার দিকে আবরারকে কয়েকজন ডেকে নিয়ে যায়। পরে, রাত ২টার দিকে হলের দ্বিতীয় তলার সিঁড়িতে তার মরদেহ পাওয়া যায়।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ৮ই অক্টোবর, ২০১৯
আপডেটঃ সোমবার, ১১ই মে, ২০২০ রাত ০১:৪০


সর্বশেষ

ঘটনাপ্রবাহ বিশ্লেষণঃ

আরও পড়ুন