যুব বিশ্বকাপ

আমিরাতকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ

আকরাম হোসেন

ডিবিসি নিউজ

রবিবার ২৩শে জানুয়ারী ২০২২ ০৯:০৭:২২ পূর্বাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে আরব আমিরাতকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে বাংলদেশ।

যুবা টাইগারদের জয় ৯ উইকেটে। শেষ আটে তাদের প্রতিপক্ষ ভারত।

সেন্ট কিটসে টস জিতে ফিল্ডিংয়ে নেমে দারুণ শুরু করে বর্তমান চ্যাম্পিয়নরা। ৮ রানেই তুলে নেয় দুই উইকেট। ৬ ওভারের প্রথম স্পেলে ২ মেডেনে স্রেফ ৬ রান দিয়ে আশিকুরের প্রাপ্তি ওই দুই উইকেট।

এরপরই ইনিংসের সেরা ৪৪ রানের জুটি আরব আমিরাত পায় ধ্রুব পারাশার ও আলিশান শারাফুর ব্যাটে। অধিনায়ক আলিশানকে (৬৩ বলে ২৩) কিপারের ক্যাচ বানিয়ে জুটি ভাঙেন তানজিম হাসান।৮২ বলে ৩৩ রান করা পারাশারকে বিদায় করেন অধিনায়ক রকিবুল। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারায় আরব আমিরাত। ৬৪ বলে ৩ চারে সর্বোচ্চ ৪৩ রানের ইনিংস খেলে সপ্তম ব্যাটসম্যান হিসেবে আউট হন পুণ্য মেহরা। সবকটি উইকেট হারিয়ে ১৪৮ রান করে আরব আমিরাত। ৩১ রানে ৩ উইকেট নিয়ে বাংলাদশের সফলতম বোলার রিপন।

জবাবে ব্যাট করতে নেমে দুই ওপেনার মাহফিজুল ও ইফতেখারের ৮৬ রানের উদ্বোধনী জুটিতে জয়ের ভিত পায় বাংলাদেশ। ৩৭ রান করে ইফতেখার ফিরলেও, ৬৪ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন মাহফিজুল। ফলে ৯ উইকেটের বড় জয়ে শেষ আট নিশ্চিত করে যুবা টাইগাররা। ম্যাচ সেরা হয়েছেন মাহফিজুল।

সংক্ষিপ্ত স্কোর:

সংযুক্ত আরব আমিরাত অনূর্ধ্ব-১৯ দল: ৪৮.১ ওভারে ১৪৮ (সতিশ ২, স্মিথ ২, পারাশার ৩৩, আলিশান ২৩, মেহরা ৪৩, আয়ান ১১; আশিকুর ৮-২-১৪-২, তানজিম ১০-২-৩২-২, রকিবুল ১০-০-৩৭-১, রিপন ৯.১-০-৩১-৩, মেহরব ৮-০-২৬-০, আরিফুল ৩-০-৭-১)

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল: (৩৫ ওভারে লক্ষ্য ১০৭) ২৪.৫ ওভারে ১১০/১ (মাহফিজুল ৬৪*, ইফতিখার ৩৭, নাবিল ৫)

আরও পড়ুন