• সোমবার, ১৪ অক্টোবর ২০১৯
  • সকাল ৮:৪৮

যুক্তরাষ্ট্রের যেকোনো হুমকির দাঁতভাঙ্গা জবাব দেবে ইরান

যুক্তরাষ্ট্রের যেকোনো হুমকির দাঁতভাঙ্গা জবাব দেবে ইরান
ইরানের সেনাবাহিনীর প্রধান কমান্ডার মেজর জেনারেল আবদুর রহিম মুসাভি বলেছেন, 'আমেরিকা যদি কোনো ধরনের হুমকি সৃষ্টির চেষ্টা করে তাহলে যেকোনো হুমকির কঠোর জবাব দেয়া হবে।'

ইসলামি প্রজাতন্ত্র ইরানের সেনাবাহিনীর প্রধান কমান্ডার মেজর জেনারেল আবদুর রহিম মুসাভি বলেছেন, 'ইরানের বিরুদ্ধে শত্রুর যেকোনো ধরনের হুমকির দাঁতভাঙা জবাব দেয়া হবে।'

ইরানের দক্ষিণাঞ্চলীয় বুশেহর শহরে বিমান প্রতিরক্ষা ইউনিট পরিদর্শনের সময় জেনারেল মুসাভি একথা বলেন। তিনি বলেন, আমরা গত ৪০ বছর ধরে পারস্য উপসাগরের নিরাপত্তা রক্ষা করে আসছি এবং আমরা এখনো পূর্ণ শক্তি নিয়ে কাজ করে যাব।

ইরানের জেনারেল বলেন, গত ৪০ বছর ধরে ইরানের সশস্ত্র বাহিনী পারস্য উপসাগরীয় এলাকাযর নিরাপত্তা রক্ষা করেছে এবং এখনো আঞ্চলিক দেশগুলোর সহযোগিতা নিয়ে এ অঞ্চলকে বিশ্বের সবচেয়ে নিরাপদ স্থান হিসেবে গড়ে তোলা সম্ভব।

ইরানের বিমান বাহিনীর প্রস্তুতি সম্পর্কিত এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ইরানের সামরিক বাহিনী সব সময় প্রস্তুত রয়েছে এবং দেশের বিরুদ্ধে যেকোনো ধরনের হুমকিকে সমূলে বিনাশ করার জন্য প্রস্তুত। ইসলামি বিপ্লবের আদর্শ ধারণ করে ইরানের স্থলসীমান্ত, আকাশসীমা এবং ইরানি জাতিকে রক্ষা করতে সশস্ত্র বাহিনী পরিপূর্ণভাবে প্রস্তুত রয়েছে। তিনি জানান, ইরানের সামরিক বাহিনী এবং বিপ্লবী গার্ড বাহিনী সমন্বয়ের মাধ্যমে সামরিক অঙ্গনে কাজ করে যাচ্ছে।

 

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ৮ই অক্টোবর, ২০১৯
আপডেটঃ সোমবার, ১৪ই অক্টোবর, ২০১৯ ভোর ০৫:৫৯


সর্বশেষ

আরও পড়ুন