আন্তর্জাতিক, ধর্ম, এশিয়া, আরব, ইসলাম

'আমেরিকা ও ইসরাইল আল্লাহর শত্রু'

মো. হামিদুর রহমান

ডিবিসি নিউজ

শুক্রবার ৪ঠা অক্টোবর ২০১৯ ০৫:০০:৪২ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

ইরানের প্রভাবশালী আলেম আয়াতুল্লাহ ইমামি কাশানি বলেছেন, আমেরিকা ও ইহুদিবাদী ইসরাইল আল্লাহর শত্রু। তারা চায় না মহাসত্য প্রকাশ হোক।

ইয়েমেনের ঘটনা আল্লাহর সাহায্য ও অনুগ্রহের প্রমাণ। ইয়েমেনি জনগণ সৌদি শাসকদের মোকাবেলায় নিজেদের শক্তি প্রদর্শন করেছে। তারা সৌদি শাসক গোষ্ঠীর মান-ইজ্জত ধুলোয় মিশিয়ে দিয়েছে। আজ শুক্রবার, তেহরানে জুমার নামাজের খুতবায় তিনি এসব কথা বলেন।

আয়াতুল্লাহ ইমামি কাশানি আরও বলেন, ইরাকে চলমান অস্থিরতার পেছনে শত্রুদের হাত রয়েছে। কারণ শত্রুরা চায় না ইমাম হোসেন (আ.)'র শাহাদাতের চেহলাম বার্ষিকী উৎসাহ-উদ্দীপনার মধ্যদিয়ে পালিত হোক। তারা এই ধর্মীয় আয়োজনে বাধা সৃষ্টির চেষ্টা করছে।

তিনি বলেন, ইসলামের শত্রুরা ইরাকে ইমাম হোসেন (আ.)'র চেহলাম বার্ষিকীতে লাখ লাখ মানুষের অংশগ্রহণকে সহ্য করতে পারে না। ইমাম হোসেনের ঝাণ্ডা উড়ুক তারা তা চায় না। কারণ ইমাম হোসেনের ঝাণ্ডা মানেই জুলুমের বিরুদ্ধে লড়াইয়ের ঝাণ্ডা।

শত্রুদের ষড়যন্ত্র সত্ত্বেও এ বছর আরও বেশি উৎসাহ-উদ্দীপনার মধ্যদিয়ে চেহলাম বার্ষিকী পালিত হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

দুই সপ্তাহ পর বিশ্বের মুসলমানরা ইমাম হোসেন (আ.)'র শাহাদাতের চেহলাম বার্ষিকী পালন করবেন। ইরাকের কারবালায় এই ইমামের মাজার অবস্থিত। এ উপলক্ষে সারা বিশ্ব থেকে কারবালায় সমবেত হবেন লাখ লাখ মুসলমান।

আরও পড়ুন