অলিম্পিকস ফুটবল

আর্জেন্টিনার প্রথম জয়, ব্রাজিলকে রুখে দিলো আইভরি কোস্ট

আকরাম হোসেন

ডিবিসি নিউজ

রবিবার ২৫শে জুলাই ২০২১ ০৭:৫৯:৫৪ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

টোকিও অলিম্পিকসে প্রথম জয় আর্জেন্টিনার। মিশরের বিপক্ষে ১-০ গোলের জয় পেয়েছে তারা। আলবিসেলেস্তেদের জয়ের দিনে হোঁচট খেয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল।

প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে হার, দ্বিতীয় ম্যাচে তাই বাড়তি চাপ নিয়েই মাঠে নামে আলবিসেলেস্তেরা। বারবার আক্রমণে উঠেও জাল খুঁজে নিতে পারেনি আর্জেন্টিনা। অ্যাটাকে উঠেছিল মিশরও। তবে ফিনিশিং ছিল আনাড়ি।

সেকেন্ড হাফের তখন সপ্তম মিনিট, কর্ণারের পাশ থেকে বাড়ানো ক্রসে হেড করলেন ফাকুন্দো মেদিনা, তবে বল জালে জড়ায়নি। পোস্টে লেগে আবার আসে তার পায়ে। দ্বিতীয়বার আর মিস করেননি আর্জেন্টাইন সেন্টারব্যাক।

৮৫তম মিনিটে মিশরিয়ান মিডফিল্ডার রামাদান সোভিকে ফাউল করেন নেওয়ান পেরেজ। ডি-বক্সের ঠিক সামনে থেকে ফ্রি-কিকে সুযোগ পেয়েও মাথা ছোয়াতে পারেননি আহমেদ ইয়াসের রাইয়ান। মেদিনার জয়সূচক একমাত্র গোলে পূর্ণ তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা

আসরের প্রথম ম্যাচে জার্মানিকে বড় ব্যবধানে হারিয়ে শুরুটা ভালোই হয়েছিল  ব্রাজিলের। এই ম্যাচে তাই কিছুটা স্বস্তিতে ছিল ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

ম্যাচের ১৪তম মিনিটে দগলাস লুইস লাল কার্ড দেখে মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় ব্রাজিল। এই সুযোগে বারবার আক্রমণে উঠেছে আইভরি কোস্ট। তবে সেখানে দেয়াল হিসেবে ছিলেন সান্তোস।

সেকেন্ড হাফের ১১তম মিনিটে দারুণ সুযোগ পেয়েছিল ব্রাজিল। তবে মাতেউস কুয়েইনার পা লাগানোর আগেই এগিয়ে আসে আইভরি কোস্ট ডিফেন্ডার।

শেষদিকে ১০ জনের দলে পরিণত হয়ে আইভরিকোস্টও। তবে তাতেও ভাগ্য সহায় হয়নি ব্রাজিলের।

এছাড়া দিনের অন্যান্য ম্যাচে জয় পেয়েছে ফ্রান্স, জার্মানী, স্পেনও।

আরও পড়ুন