• মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১
  • দুপুর ২:২৩

আসামিকে ফেসবুক লাইভে জিজ্ঞাসাবাদ; ওসি বদলি

আসামিকে ফেসবুক লাইভে জিজ্ঞাসাবাদ; ওসি বদলি
ফেসবুক লাইভে হত্যা মামলার আসামিকে জিজ্ঞাসাবাদের ঘটনায় সুনামগঞ্জের ছাতক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মাদ নাজিম উদ্দিনকে বদলি করে সুনামগঞ্জ পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়েছে।

সকালে বদলির বিষয়টি নিশ্চিত করেন জেলা পুলিশ সুপার মিজানুর রহমান। মঙ্গলবার তাকে বদলির আদেশ দেয়া হয়।

গত ২৬শে সেপ্টেম্বর হত্যা মামলার আসামিকে জিজ্ঞাসাবাদের ভিডিও ফেসবুক ভিত্তিক অনলাইন টিভিতে প্রচার করা হয়। বিষয়টি নিয়ে বিভিন্ন গণমাধ্যমে আলোচনা শুরু হয়।

এরপর বিষয়টি নিয়ে তদন্ত শুরু করে জেলা পুলিশ তদন্তে দায়িত্বে অবহেলার সত্যতা পাওয়ায় ওসি নাজিম উদ্দিনকে প্রত্যাহারের নির্দেশ দেয়া হয়।

প্রসঙ্গত, গত ১৯শে সেপ্টেম্বর রাত ১০ টার দিকে আখলাকুর রহমান ওরফে আখলাদ (৩৫) নামের এক ব্যবসায়ী উপজেলার গোবিন্দগঞ্জ বাজার থেকে তার ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে নিজ বাড়িতে যাওয়ার পথে খুন হন। রাতেই গ্রামের মাঠ থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। আখলাদ গোবিন্দগঞ্জ-সৈদেরগাও ইউনিয়নের মোল্লা আতা গ্রামের জহির আলীর ছেলে।

এঘটনায় পুলিশ পৃথক অভিযান চালিয়ে একই ইউনিয়নের গোবিন্দনগর গ্রামের ফজলু মিয়ার ছেলে আবু সুফিয়ান সোহাগ ও বিশ্বনাথ উপজেলার দিঘলী-চাকলপাড়া গ্রামের আশরাফুল আলমের ছেলে আলীম উদ্দিনকে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করে। 

ছাতক থানার ওসি নাজিম উদ্দিনের কক্ষ থেকে আসামি আবু সুফিয়ান সোহাগকে জিজ্ঞাসাবাদের ভিডিও ফেসবুকে লাইভ করা হয়। ভিডিওতে আসামি ছাড়াও ছাতক থানার ওসি নাজিমউদ্দিন, গোবিন্দগঞ্জ সৈদেরগাঁও ইউপি চেয়ারম্যান আখলাকুর রহমানসহ কয়েকজন পুলিশ সদস্যকে দেখা যায়।

তবে ছাতক থানার ওসি নাজিম উদ্দিন ঘটনা অস্বীকার করে বলেন, আমি এগুলো করিনি, অন্য কেউ হয়তো করেছে। অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন বলে জানান তিনি।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ২০শে অক্টোবর, ২০২১


সর্বশেষ

আরও পড়ুন