• শনিবার, ১৫ মে ২০২১
  • রাত ১১:১৫

ইউসিএল'র সেমিতে রিয়াল, ম্যানসিটি

ইউসিএল'র সেমিতে রিয়াল, ম্যানসিটি
উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের ফিরতি লেগে লিভারপুলের সাথে গোলশূন্য ড্র করেছে রিয়াল মাদ্রিদ। তবে প্রথম লেগে ৩-১ গোলের জয়ে শেষ চার নিশ্চিত লস ব্ল্যাঙ্কোদের।

অন্যদিকে, বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে প্রথম লেগে ২-১ গোলে জয়ের পর একই ব্যবধানে সেকেন্ড লেগ জিতে সেমি নিশ্চিত করল সিটিজেনরা।

মাদ্রিদে ৩-১ এ জয়ের পর সেকেন্ড লেগের জন্য এবার অ্যানফিল্ডে রিয়াল মাদ্রিদ। অন্যদিকে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমিতে যেতে হলে হোস্ট লিভারপুলের চাই ২-০ ব্যবধানের জয়। কিন্তু শুরুর বাঁশি থেকে নিয়ে পুরো ৯০ মিনিট অ্যাটাক কাউন্টার অ্যাটাকের ম্যাচে বেশি আফসোসে পুড়েছে লিভারপুল। কখনও মোহামেদ সালাহ আবার কখনও জেমস মিলনারের ব্যর্থতায় স্কোরের দেখাই পায়নি হোস্টরা।

২০ মিনিটে রিয়াল মাদ্রিদের কাউন্টার হ্যামার। করিম বেঞ্জামার শট ফিরে এলো পোস্টে লেগে। পুরো ম্যাচে এমন গোল মিসের চিত্র দেখা গেছে হরহামেশাই। শেষ পর্যন্ত গোল শুন্য ম্যাচে প্রথম লেগের স্কোরের কল্যানে সেমিতে জায়গা করে নেয় রিয়াল মাদ্রিদ।

কোয়ার্টারের আরেক হাই ভোল্টেজ ম্যাচ ছিল বরুশিয়া ডর্টমুন্ড ও ম্যানচেস্টার সিটির মধ্যে। প্রথম লেগে বরুশিয়ার মাঠে ২-১ এর জয় নিয়ে ফিরেছিলো সিটিজেনরা। হোস্টদের মাঠে লড়াইয়ে ফিরতে মরিয়া ডর্টমুন্ড। এমন ম্যাচের প্রথম ১৫ মিনিটেই গোলের দেখা পায় অতিথিরা, বেলিংহামের গোলে লিড নেয়  বরুশিয়রা।

প্রথমার্ধে পিছিয়ে থেকে শেষ করলেও দ্বিতীয়ার্ধে গতি বাড়ায় ম্যানসিটি, ৫৫ মিনিটে হোস্ট অ্যাটাকারকে বক্সে ফাউল করে পেনাল্টির মাশুল গোনে বরুশিয়া, স্পট কিকে জাল কাপান রিয়াদ মাহারেজ।

আর ৭৫ মিনিটে বের্নাদো সিলভার অ্যাসিস্টে ২-১ এর লিড নেয় ম্যানচেস্টার সিটি। এরপর আর কোন গোল হয়নি ম্যাচে। তাই দুই লেগ মিলিয়ে ৪-২ এর জয় নিয়ে চ্যাম্পিয়ন্স লগের সেমিতে জায়গা করে নেয় সিটিজেনরা।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ১৫ই এপ্রিল, ২০২১


সর্বশেষ

আরও পড়ুন