• বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০
  • রাত ১০:৩৮

ইকুয়েডরের বিভিন্ন বাড়ি থেকে প্রায় ৮০০ মরদেহ উদ্ধার করেছে পুলিশ

ইকুয়েডরের বিভিন্ন বাড়ি থেকে প্রায় ৮০০ মরদেহ উদ্ধার করেছে পুলিশ
ইকুয়েডরে গত কয়েক সপ্তাহে বিভিন্ন বাড়ি থেকে প্রায় আটশত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। দেশটির করোনা মহামারির কেন্দ্রস্থল গোয়াকুইলের বিভিন্ন বাড়ি থেকে ওই সকল মরদেহ উদ্ধার করা হয়। আল জাজিরা এ তথ্য জানিয়েছে।

জরুরি পরিষেবা, হাসপাতাল এবং শেষকৃত্য কেন্দ্রগুলিতে মরদেহ রাখার আর জায়গা নেই। এত মরদেহ জমা হয়েছে যে, শহরটির মর্গে যারা কাজ করেন তারা যথাসময়ে মরদেহ সৎকারের কাজ সম্পন্ন করতে পারছে না। এমনকি রাস্তায় আর বিভিন্ন বাড়িতে পড়ে থাকা মরদেহের একটি ভিডিও ক্লিপ সোশ্যাল মিডিয়ায় পোষ্ট করে স্থানীয় বাসিন্দারা।

ইকুয়েডরে প্রতিদিন ১৫ ঘন্টা করে কারফিউ চলায় ফরেনসিক বিভাগ এবং অন্ত্যেষ্টিক্রিয়া কেন্দ্রগুলোের মরদেহ পরিবহণে বিঘ্ন ঘটে। ফলে গোয়াকুইলের মরদেহ সৎকার ব্যবস্থায় বিশৃঙ্খলা দেখা দেয়। সেখানকার বাসিন্দারা মৃত স্বজনদের মরদেহ রাস্তায় রেখে দিয়ে, মরদেহ সৎকারের অনুরোধ জানিয়ে ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোষ্ট করেন।

এদিকে, করোনা মহামারিতে সৃষ্ট বিশৃঙ্খলা ঠেকাত দেশটির সরকার পুলিশ ও সামরিক বাহিনীর সমন্বয়ে একটি টাস্কফোর্স গঠন করেছে। এই টাস্কফোর্সটি মরদেহ উদ্ধারকারী টাস্কফোর্সের সাথে যৌথভাবে কাজ করছে। বিশৃঙ্খলা নিয়ন্ত্রণকরী টাস্কফোর্স টিমের প্রধান জর্জি ওয়াটেড রবিবার জানান, যৌথ টাস্কফোর্স গত তিন সপ্তাহের বিভিন্ন বাড়ি থেকে ৭৭১টি এবং বিভিন্ন হাসপাতাল থেকে ৬৩১টি মরদেহ উদ্ধার করা হয়েছে। হাসপাতাল গুলোর মর্গে আর জায়গা না থাকায় ওগুলো টাস্কফোর্স সংগ্রহ করেছে। এদের মধ্য থেকে ৬০০ মরদেহের সৎকার এখনও সম্পন্ন হয়নি।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ১৩ই এপ্রিল, ২০২০
আপডেটঃ শুক্রবার, ৫ই জুন, ২০২০ রাত ১২:৪১


সর্বশেষ

আরও পড়ুন