• শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০
  • সকাল ৬:০৩

ইতালির নেপলস শহরের শো রুমে জো বাইডেনের মূর্তি

ইতালির নেপলস শহরের শো রুমে জো বাইডেনের মূর্তি
ইতালির নেপলস শহরের একটি শোরুমে শোভা বাড়াচ্ছে বাইডেনের আদলে তৈরি মূর্তি। ক্রিসমাসকে সামনে রেখে অন্যান্য মুর্তির পাশাপাশি এটি তৈরি করেছেন ইতালীর কারুশিল্পী জেনি ডি ভার্জিলিও।

ইউরোপ-আমেরিকার ক্রেতাদের কাছে বেশ কদরও বেড়েছে মূর্তিটির। মার্কিন নির্বাচনে জয়ের পর নব-নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন পৌঁছে গেছেন ইতালির নেপলসের একটি শোরুমে।

এখানকার কারুশিল্পী জেনি ডি ভার্জিলিও ক্রিসমাসকে সামনে রেখে জো বাইডেনের আদলে বানিয়েছেন মূর্তি। শোরুমে সাজানো মা মেরী, শিশু যীশু, রাখাল ও পরীসহ নানা মূর্তির পাশাপাশি শোভা পাচ্ছে বাইডেনের হাস্যোজ্জ্বল মূর্তিটিও।

বেশ নিখুঁতভাবে এটি তৈরি করেছেন কারুশিল্পী ভার্জিনিও। তবে করোনার কারণে শহরে চলছে লকডাউন। তবুও জো বাইডেনের মূর্তিটির রয়েছে বাড়তি আকর্ষণ। অন্যান্য মূর্তির সাথে পাল্লা দিয়েই বিক্রি হচ্ছে এটি।

কারুশিল্পী জেনি ডি ভার্জিলিও বলেন, ‘জো বাইডেনের এই মূর্তিটিকে বছরের সেরা মূর্তি বলায় যায়। কারণ করোনার সময়েও অনলাইনে বেশ সাড়া পাচ্ছি আমরা। আমেরিকা ও ইউরোপের বিভিন্ন জায়গা থেকে ক্রেতারা এটির খোঁজ করা শুরু করে দিয়েছে।’
 
মূর্তি কিনতে হলে বেশ চড়া দাম গুনতে হবে ক্রেতাদের। কারণ বড় মূর্তি তিনশ আর ছোটটি বিক্রি হচ্ছে ১৫ ইউরোতে। অবশ্য ডোনাল্ড ট্রাম্পের মূর্তিও রয়েছে এখানে।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ২২শে নভেম্বর, ২০২০
আপডেটঃ শনিবার, ৫ই ডিসেম্বর, ২০২০ রাত ০৩:৪১


সর্বশেষ

আরও পড়ুন