জাতীয়, আইন ও কানুন

ইভ্যালির সিইও রাসেল আরও একদিনের রিমান্ডে, চেয়ারম্যান কারাগারে

ইসতিয়াক হোসেন

ডিবিসি নিউজ

মঙ্গলবার ২১শে সেপ্টেম্বর ২০২১ ০৪:১২:০৩ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

গ্রাহকের অর্থ আত্মসাৎ ও প্রতারণার অভিযোগে ধানমন্ডি থানার আরেক মামলায় ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির সিইও রাসেলকে আরও একদিনের রিমান্ড দেয়া হয়েছে। এছাড়া তার স্ত্রী প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শামীমা নাসরিনকে পাঠানো হয়েছে কারাগারে।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম হাসিবুল হক শুনানি শেষে এ আদেশ দেন। গুলশান থানার প্রতারণার মামলায় তিনদিনের রিমান্ড শেষে তাদের ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করা হয়েছে। এরপর ধানমন্ডি থানার প্রতারণার আরেক মামলায় তাদের সাতদিনের রিমান্ডে নিতে আবেদন করে পুলিশ।

এর আগে সকালে ই-ভ্যালির সিইও এবং চেয়ারম্যানের নিঃশর্ত মুক্তির দাবিতে সিএমএম কোর্টের সামনে প্রতিবাদী অবস্থান নেয় গ্রাহকরা। এসময় পুলিশ তাদের বাধা দিলে বিক্ষোভ করেন তারা। আটকে থাকা টাকা উদ্ধার করার আশায় আদালত প্রাঙ্গণে এই বিক্ষোভ করছেন তারা। তাদের দাবি চেয়ারম্যান ও সিইওকে মুক্তি দিলে ই-ভ্যালি আবারও সচল হবে এবং তারা টাকা ফিরে পাবে।

গুলশান থানার মামলায় রিমান্ডে থাকাকালীন ধানমন্ডি থানায় রাসেল-নাসরিন দম্পতির বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগে আরেকটি মামলা হয়েছে। এ মামলার বাদী মো. কামরুল ইসলাম চকদার নামে এক গ্রাহক। মামলায় ১২ জনের নাম উল্লেখ করে মোট ২০ জনকে আসামি করা হয়।
 
গত বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে ইভ্যালির প্রতিষ্ঠাতা সিইও রাসেল ও তার স্ত্রী চেয়ারম্যান শামীমা নাসরিনকে গ্রেপ্তার করে র‌্যাব। এরপর শুক্রবার (১৭ সেপ্টেম্বর) ইভ্যালির চেয়ারম্যান মো. রাসেল ও তার স্ত্রী প্রতিষ্ঠানের চেয়ারম্যান শামীমা নাসরিনকে তিন দিন করে রিমান্ডে নেওয়ার আদেশ দেন আদালত।

আরও পড়ুন