• শনিবার, ০৬ জুন ২০২০
  • রাত ১১:২৫

ইরফান খানের মৃত্যুতে বিশ্বজুড়ে চলচ্চিত্র অঙ্গনে শোকের ছায়া

ইরফান খানের মৃত্যুতে বিশ্বজুড়ে চলচ্চিত্র অঙ্গনে শোকের ছায়া
হলিউড, বলিউড আর ঢালিউড মাতানো অভিনয় শিল্পী ইরফান খানের জীবনাবসানে বিশ্ব চলচ্চিত্র অঙ্গনে শোকের ছায়া।

হলিউড, বলিউড আর ঢালিউড মাতানো অভিনয় শিল্পী ইরফান খানের জীবনাবসান হয়েছে। মস্তিষ্কে টিউমার নিয়ে কয়েক বছর ধরেই লড়ছিলেন তিনি। মুম্বাইয়ের কোকিলাবেন ধিরুবাই আম্বানি হাসপাতালে বুধবার সকালে শেষ নিঃশ্বাস ত্যাগ ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করা এই শিল্পী। মাত্র ৫৩ বছর বয়সে ইরফানের এই বিদায়ে বিশ্বজুড়ে চলচ্চিত্র অঙ্গনে নেমে এসেছে বিষাদের ছায়া।

বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রির অন্যতম শক্তিমান অভিনেতা ইরফান খান। পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার, এশিয়া ফিল্ম এওয়ার্ডসহ বিভিন্ন সম্মাননা। কিন্তু কোলন ক্যান্সারে আক্রান্ত হয়ে মাত্র ৫৩ বছর বয়সেই চলে গেলেন তিনি।

মোস্তফা সারোয়ার ফারুকী পরিচালিত ডুব সিনেমায় কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন তিনি। তাঁর অভিনয় গুণের কারণেই ভারতের পাশাপাশি স্মরণ করবে বাংলাদেশের অগণিত ভক্ত।

ইরফান খানের বিখ্যাত সিনেমাগুলোর মধ্যে দর্শক প্রিয়তা পেয়েছে পান সিং তোমার, তালভার, মকবুল, লাইফ ইন এ মেট্রো, এহ সালি জিনদেগী, হাসিল, পিকু, ইন্ডিয়া স্ট্রাইক ব্যাক, জজবাসহ অনেক চলচ্চিত্র। বক্সঅফিসে ঝড় তোলে এ্যাং লির সিনেমা লাইফ অফ পাই। এছাড়া লাঞ্চবক্সে অভিনয়ের জন্য পান এশিয়া ফিল্ম অ্যাওয়ার্ড বেস্ট এক্টর।

মাত্র চার দিন আগে মারা যান তাঁর মা। ব্রেনে টিউমার নিয়ে বেশ কয়েক বছর ধরে লড়াই করছিলেন তিনি। সুস্থ হয়ে 'আংরেজি মিডিয়াম' ছবির মধ্য দিয়ে কামব্যাকও করেছিলেন তিনি।

কিন্তু সেই ছবি মুক্তির সময়ও কোথাও পাওয়া যায়নি তাকে। ভারতের সংবাদ মাধ্যম জানিয়েছে, মৃত্যুর সময় ইরফান খানের সঙ্গে হাসপাতালে ছিলেন তার স্ত্রী সুতপা ও দুই সন্তান।

তার মৃত্যুতে শোক জানিয়েছেন গুণী অভিনেতা ও পরিচালকরা। জনপ্রিয় অভিনেতা ইরফান খান ক্যান্সার আক্রান্ত হওয়ার পরও লিখেছিলেন, ‘আমি ফিরব। অনেক গল্প এখনও বলার আছে।’ কিন্তু তাঁর সেই গল্প না বলাই থেকে গেলো।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ২৯শে এপ্রিল, ২০২০
আপডেটঃ শনিবার, ৬ই জুন, ২০২০ বিকাল ০৫:৪৬


সর্বশেষ

আরও পড়ুন