• শুক্রবার, ১৪ মে ২০২১
  • সকাল ৮:১৩

ইলিয়াস আলীকে গুম করেছে বিএনপির কয়েক নেতা: মির্জা আব্বাস

ইলিয়াস আলীকে গুম করেছে বিএনপির কয়েক নেতা: মির্জা আব্বাস
বিএনপি নেতা ইলিয়াস আলীর নিখোঁজের কারণ সরকার বা আওয়ামী লীগ নয়, দায়ী তাদের দলের ভেতরে থাকা কয়েক নেতা। শনিবার এক ভার্চূয়াল আলোচনায় অংশ নিয়ে এমন দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

আলোচনায় নিখোঁজ বিএনপি নেতা ইলিয়াসের স্ত্রী, দলটির মহাসচিবসহ বেশ ক'জন নেতা অংশ নেন।

প্রায় এক যুগ আগে ২০১২ সালের ১৭ই এপ্রিল রাতে ঢাকার বনানী থেকে গাড়িচালকসহ নিখোঁজ হন বিএনপি নেতা ইলিয়াস আলী। শুরু থেকে বিএনপির অভিযোগ ছিল, সরকারই তাদের দলের এই নেতাকে গুম করে রেখেছে। 

শনিবার দিনটিকে সামনে রেখে বিএনপি নেতারা যুক্ত হন এক আলোচনায়। এসময় ইলিয়াস আলীর গুম হওয়া প্রসঙ্গে দলের মহাসচিবের উদ্দেশে মির্জা আব্বাস বলেন, ইলিয়াস গুম হওয়ার আগের রাতে দলীয় অফিসে কোনো এক ব্যক্তির সঙ্গে ইলিয়াসের বাগ্ বিতণ্ডা হয় মারাত্মক রকমের। ইলিয়াস খুব গালিগালাজ করেছিলেন তাকে। এর ফলে এই ঘটনা ঘটতে পারে বলে মনে করেন তিনি। 

মির্জা আব্বাস বলেন, "পেছন থেকে দংশন করা লোকগুলো এখনো রয়ে গেছে বিএনপিতে। এদের বিতারিত না করলে দল সামনে আগাতে পারবে না।"  

তিনি বলেন, "আমি জানি আওয়ামী লীগ ইলিয়াসকে গুম করেনি। এর পেছনে আমার দলের বদমাশ লোকগুলো আছে। তাদের খোঁজার ব্যাবস্থা করেন।"

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু আলোচনায় অংশ নিয়ে বলেন, বিএনপি ইলিয়াস আলীকে যেমন ভূলে গেছে তেমনি তার পরিবার বিএনপিকেও ভুলে গেছে। 

এছাড়া বিএনপি ভয়াবহ রাজনৈতিক সংকটে আছে। নেতাকর্মীরা নিজ দলের কাছে নিগৃহীত হয়েছে বলে মাঠে নামানো যাচ্ছে না বলেও মন্তব্য করেন দুদু। 

শামসুজ্জামান দুদু বলেন, "আন্দোলনটা হচ্ছে না কেন, আমার কাছে মনে হচ্ছে- জনগণকে আমরা কীভাবে নামাবো, আমাদের দলের নেতাদের আমরা ব্যবহার করছি কিনা! তারাই বা কতটা আগ্রহী?"  

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ১৭ই এপ্রিল, ২০২১


সর্বশেষ

আরও পড়ুন