আন্তর্জাতিক, আরব

ইসরাইলি ষড়যন্ত্র মোকাবেলায় আমরা ঐক্যবদ্ধ: হামাস ও ফাতাহ

মো. হামিদুর রহমান

ডিবিসি নিউজ

মঙ্গলবার ৭ই জুলাই ২০২০ ০৪:৪৬:০৪ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস ও প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের নেতৃত্বাধীন ফাতাহ আবারও ঐক্যবদ্ধভাবে ইসরাইলি ষড়যন্ত্র মোকাবেলার ঘোষণা দিয়েছেন।

হামাসের নেতা হিশাম বাদরান ফাতাহ'র কেন্দ্রীয় কমিটির সদস্য আহমাদ হালাসের সঙ্গে যৌথ বৈঠকে বলেছেন, ফিলিস্তিনের সব সংগঠন সর্বশক্তি দিয়ে ইসরাইলের ষড়যন্ত্র মোকাবেলা করতে প্রস্তুত রয়েছে।

তিনি আরও বলেন, ইহুদিবাদী আগ্রাসীদের বিরুদ্ধে ফিলিস্তিনি জাতি ঐক্যবদ্ধ এবং হামাস ও ফাতাহ সবার চেয়ে অগ্রগামী।

এর আগে, গত সপ্তাহে ফাতাহ আন্দোলনের মহাসচিব জিবরিল রাজুব বলেছেন, আমরা শতভাগ প্রতিশ্রুতিবদ্ধ যে, ইহুদিবাদী ইরাইলের পক্ষ থেকে আসা এই চ্যালেঞ্জকে হামাসের সঙ্গে মিলেমিশে মোকাবেলা করবো। তিনি আরো বলেন, ইহুদিবাদী ইসরাইলের এই ভূমিদখল পরিকল্পনা রুখে দিতে জাতীয় ঐক্য ধরে রাখার জন্য সব ধরনের প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

জিবরিল রাজুব আরো বলেন, আজকে আমরা ঐক্যবদ্ধ কণ্ঠে কথা বলতে চাই এবং এ সিদ্ধান্ত আমাদের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস অনুমোদন করেছেন।

ভিডিও কনফারেন্সে অংশ নেয়া হামাসের নেতা সালেহ আল-আরুরি বলেছিলেন, এই ভিডিও কনফারেন্স একটি সুযোগ এবং ইসরাইল যে বিপজ্জনক পরিকল্পনা নিয়েছে তার বিরুদ্ধে এখন থেকে ফিলিস্তিনি জনগণের স্বার্থে কাজ করার কৌশলগত পথ তৈরি হবে। এ সময় হামাসের এ নেতা ইসরাইলের পরিকল্পনা নস্যাৎ করার জন্য জনগণের প্রচেষ্টা অব্যাহত রাখার আহ্বান জানান।

পশ্চিম তীরের ৩০ শতাংশ ভূখণ্ড গ্রাসের পরিকল্পনা রুখে দিতে ফিলিস্তিনের অন্য সংগঠনগুলোও একসঙ্গে কাজ করার ঘোষণা দিয়েছে। 

আরও পড়ুন