• মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি ২০২০
  • রাত ১১:৪৫

ইসরাইলের ক্ষেপণাস্ত্র হামলা আবারও প্রতিহত করল সিরিয়া

ইসরাইলের ক্ষেপণাস্ত্র হামলা আবারও প্রতিহত করল সিরিয়া
সিরিয়ার বিমান প্রতিরক্ষা বাহিনী রাজধানী দামেস্কের ওপর ইহুদিবাদী ইসরাইলের নতুন হামলা প্রতিহত করেছে।

সিরিয়ার সরকারি বার্তা সংস্থা সানা জানিয়েছে, গতকাল বৃহস্পতিবার রাতে দামেস্কের আকাশ থেকে ইহুদিবাদী ইসরাইলের বেশ কয়েকটি ক্ষেপণাস্ত্র ভূপাতিত করা হয়। এজন্য সিরিয়ার সামরিক বাহিনী তাদের ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা ব্যবহার করেছে।

বার্তা সংস্থা সানার একজন রিপোর্টার জানিয়েছে, অধিকৃত গোলান মালভূমি থেকে ইহুদিবাদী ইসরাইলের সেনারা এসব ক্ষেপণাস্ত্র ছোঁড়ে। একই খবর দিয়েছে সিরিয়ার রাষ্ট্রীয় টেলিভিশন চ্যানেল আল-ইখবারিয়া। তবে ইসরাইলি ক্ষেপণাস্ত্রের হামলায় কী ধরনের ক্ষয়ক্ষতি হয়েছে তা গণমাধ্যমগুলোর খবরে পরিষ্কার নয়।

ইহুদিবাদী ইসরাইল গত কয়েক বছর ধরে মাঝেমধ্যেই সিরিয়ার ওপর এভাবে ক্ষেপণাস্ত্র ও বিমান হামলা চালিয়ে আসছে। গত ৬ ফেব্রুয়ারি ইহুদিবাদী ইসরাইল গোলান মালভূমি থেকে সিরিয়ার রাজধানী দামেস্কের উপকণ্ঠে হামলা চালায়। ওই হামলায় সিরিয়ার সামরিক বাহিনীর কয়েকজন সদস্য হতাহত ও বেশ কিছু সরঞ্জাম ক্ষতিগ্রস্ত হয়।

সিরিয়ায় যে সমস্ত বিদেশি মদদপুষ্ট উগ্র তাকফিরি সন্ত্রাসী সহিংসতা চালিয়ে আসছিল তাদের বিরুদ্ধে দেশটির সামরিক বাহিনী বিজয়ের দ্বারপ্রান্তে রয়েছে। এতে ইসরাইল ভীত হয়ে পড়েছে এবং সন্ত্রাসীদের মনোবল অটুট রাখার জন্য এই সমস্ত হামলা চালাচ্ছে বলে মনে করা হয়।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ১৪ই ফেব্রুয়ারি, ২০২০
আপডেটঃ মঙ্গলবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২০ রাত ১১:০৪


সর্বশেষ

আরও পড়ুন