আন্তর্জাতিক, আরব

ইসরাইলে ফিলিস্তিনি হামলায় ৩ জন নিহত

Md. Riad Hossain

ডিবিসি নিউজ

শুক্রবার ৬ই মে ২০২২ ০১:৪১:০০ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

ইসরাইলি শহর ইলাদে সন্দেভাজন ফিলিস্তিনি হামলায় অন্তত ৩ জন নিহত ও ২ জন আহত হয়েছে।

পুলিশ জানিয়েছে, ইসরায়েলের স্বাধীনতা দিবসে ঘটে যাওয়া এই ঘটনায় সন্দেহভাজন দুই হামলাকারী জড়িত। একজন রাইফেল থেকে গুলি ছুড়েছে এবং অন্যজন কুড়াল বা ছুরি দিয়ে লোকজনকে আক্রমণ করেছে, পুলিশ জানিয়েছে। সন্দেহভাজনদের এখনও গ্রেপ্তার করা হয়নি, ইসরায়েলি পুলিশ তথ্য অনুসারে, তারা জনসাধারণকে ঘটনাস্থল থেকে দূরে থাকার আহ্বান জানিয়েছিল।

পুলিশ বলছে, “এই মুহুর্তে, একটি হেলিকপ্টার সহ বিভিন্ন রাস্তায় নিরাপত্তা ক্রসিং মোতায়েন করা হয়েছে, ঘটনাস্থল থেকে পালিয়ে যেতে দেখা যায় এমন একটি গাড়ির সন্ধান করা হচ্ছে,”  ঘটনাস্থল থেকে প্রাপ্ত ছবিগুলিতে অ্যাম্বুলেন্স এবং মোটরসাইকেল সহ বেশ কয়েকটি জরুরি যানবাহন দেখা গেছে।

একজন প্যারামেডিক অ্যালন রিজকান বলেন, ‘আহতদের মধ্যে দুজন ইতিমধ্যেই বেইলিনসন হাসপাতালে পৌঁছেছেন। এটি একটি খুব কঠিন ঘটনা ছিল। আমরা যখন ঘটনাস্থলে পৌঁছেছিলাম তখন আমরা দেখেছি একটি মর্মান্তিক দৃশ্য’

এ অবস্থায় ইলাদের মেয়র পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় আগ পর্যন্ত নাগরিকদের ঘরে থাকার নির্দেশ দিয়েছেন। গেল কয়েক সপ্তাহে ফিলিস্তিনিদের হাতে ১৫ ইসরাইলি নাগরিক নিহত হয়েছে। জবাবে ৪০ জনেরও বেশি ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরাইল। 

আরও পড়ুন