• মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১
  • দুপুর ৩:৪৯

'ইসলামের মর্মবাণী ধারণকারীরা অরাজকতা সৃষ্টি করে না'

'ইসলামের মর্মবাণী ধারণকারীরা অরাজকতা সৃষ্টি করে না'
ইসলামের মূল মর্মবাণী যারা ধারণ করে, তারা কখনো কারো ওপর হামলা করে না। এমন মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

বুধবার সকালে, রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে আয়োজিত সমাবেশে এ মন্তব্য করেন তিনি।

তথ্য ও সম্প্রচার মন্ত্রী বলেন, যারা ইসলামের ভুল ব্যাখ্যা দিয়ে দেশে অরাজকতা সৃষ্টি করছে, তারা ইসলাম নিয়ে মিথ্যাচার করছে। ইসলামের মূল মর্মবাণী হলো মানুষের মধ্যে সৌহার্দ্য বৃদ্ধি করা। যারা এই মূল মর্মবাণী ধারণ করে, তারা কখনো ইসলামের নামে অন্য কারও ওপর আক্রমণ করে না।

মন্ত্রী বলেন, আমাদের এই দেশের স্বাধীনতার জন্য মুসলমান-হিন্দু একসঙ্গে যুদ্ধ করেছে। এই দেশ সবার। আজ যারা বিভ্রান্তি ছড়িয়ে যাচ্ছে, পবিত্র ধর্ম ইসলামের বিরুদ্ধে ফেৎনা ছড়িয়ে যাচ্ছে, তাদের কঠোর হাতে দমন করতে হবে। নিজেদের মধ্যে ভেদাভেদ না রেখে, নিজেদের মধ্যে ফেৎনা না রটিয়ে আমাদের একসঙ্গে থাকতে হবে।

তিনি বলেন, আজ কিছু মানুষ ইসলামের মূল থেকে সরে গিয়ে ভুল ব্যাখা দেয়। যুবক-তরুণদের বিপথে নিয়ে যায়। অলি-আউলিয়াদের মাধ্যমে ভালোবাসায় এই জনপদে ইসলাম প্রতিষ্ঠিত হয়েছে। যারা এদের বিরুদ্ধে কথা বলে, সহিংসতা সৃষ্টি করে, অন্য ধর্মের প্রতি হামলা করে, তারা ফেৎনা সৃষ্টিকারী। তাদের বিরুদ্ধে সবাইকে সতর্ক হওয়ার আহ্বান জানান মন্ত্রী।

সমাবেশের আয়োজন করে আনজুমানে রাহমানিয়া মঈনীয়া মাইজভান্ডারি। এ সময় আরও উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকসহ মাইজভান্ডারির অনুসারীরা উপস্থিত ছিলেন।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ২০শে অক্টোবর, ২০২১


সর্বশেষ

আরও পড়ুন