• বৃহস্পতিবার, ১৩ মে ২০২১
  • সকাল ৫:৩৫

ইয়ুথ ফর বাংলাদেশের বিনা লাভে রোজার বাজার

'যে দামে ক্রয়, সে দামেই বিক্রয়' স্লোগানে বিনা লাভের রোজার বাজার খুলেছে ইয়ুথ ফর বাংলাদেশ। কর্মসূচির আওতায় পাইকারি দরে নিত্যপণ্য কিনে একই দামে বিক্রি করছে সংগঠনটি। তাদের উদ্যোগে খুশি সুবিধাভোগীরা।

রমজানে এলেই বাড়ে নিত্যপণ্যের দাম। এদিকে চলমান বিধিনিষেধে এবার কর্মহীন নিম্নআয়ের অনেক মানুষ। তাদের সেবায় ভিন্ন রকম উদ্যোগ নিয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন ইয়ুথ ফর বাংলাদেশ।

পাইকারি দরে নিত্যপণ্য কিনে একই দামে বিক্রি করছে সংগঠনটি। রাজধানীর শেরেবাংলা নগর, মিরপুর ও শান্তিনগরসহ বিভিন্ন এলাকায় পিকআপ ভ্যানে চলছে এই কার্যক্রম। কম দামে পণ্য পেয়ে খুশি ক্রেতারা।

এক ক্রেতা বলেন, ১ কেজি চিড়া বাজারে বিক্রি হচ্ছে ৮০ টাকা এখানে তারা দিচ্ছে ৫০ টাকায়। বাজারে ১ কেজি চাউল ৬০ টাকা এখানে ৪৫ টাকা। আমরা রোজার বাজারে যা কেনাকাটা করি তার সব পণ্যেই এখানে ৭-১০ টাকা কমে পাচ্ছি।

আয়োজকেরা বলছেন, মানুষের পাশে থাকতেই এই কার্যক্রম। রমজানে ব্যবসায়ীদেরও অতিরিক্ত মুনাফা করার মানসিকতা থেকে বের হওয়ার আহ্বান উদ্যোক্তাদের। 

ইয়ুথ ফর বাংলাদেশের প্রধান উদ্যোক্তা মো. আরিফুর রহমান বলেন, 'এই কাজটা করার মেইন যে প্লাটফ্রম সেটা হচ্ছে আমাদের ৯শ' ২০ জন ডেলিটিম মেম্বার আছি। আমরা প্রতিদিন ১০ টাকা করে জমিয়ে মাসে সেটা একত্রিত করি এবং আমাদের কিছু শুভাকাঙ্খী আছে। তাদের সার্পোটে আমরা কিন্তু কাজগুলো করতে পারছি।'

সপ্তাহে দুই থেকে তিনদিন রাজধানীর বিভিন্ন স্পটে পুরো রমজান জুড়ে চলবে এই কার্যক্রম।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ২রা মে, ২০২১


সর্বশেষ

আরও পড়ুন