• মঙ্গলবার, ১১ মে ২০২১
  • রাত ১০:২৭

এএফসি ক্লাব কাপ থেকে বাদ দেয়া হয়েছে ঢাকা আবাহনীকে

শেষ পর্যন্ত আবাহনীকে বাদ দিয়েই টুর্নামেন্ট চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)।

এএফসি ক্লাব কাপ থেকে বাদ দেয়া হরেছে আবাহনী লিমিটেডকে। শুক্রবার (৩০ এপ্রিল) এশিয়ান ফুটবল কনফেডারেশন-এএফসি তাদের ওয়েবসাইটে জানিয়েছে লকডাউনের কারণে আবাহনী টুর্নামেন্টের সূচি মিস করায় তারা এই সিন্ধান্ত নিয়েছে। যদিও এই বিষয়ে অফিসিয়ালি ঢাকা জায়ান্টদের কিছুই জানায়নি এএফসি।

১৪ এপ্রিল বঙ্গবন্ধু স্টেডিয়ামে মালদ্বীপ ঈগলের বিপক্ষে বঙ্গবন্ধু স্টেডিয়ামে এএফসি ক্লাব কাপের প্লেঅফ ম্যাচ খেলার কথা ছিল ঢাকা আবহনী লিডিটেডের। কিন্তু, বাংলাদেশে লকডাউন ঘোষণা করায় ১৪ এপ্রিলের পরিবর্তে ম্যাচের নতুন তারিখ ঠিক হয় ২১ এপ্রিল। আর ঢাকার পরিবর্তে ম্যাচ নেয়া নিরপেক্ষ ভেন্যু নেপালের কাঠমান্ডুতে।

প্রথম থাপে ২১ এপ্রিল পর্যন্ত বাংলাদেশ থেকে আন্তর্জাতিক বিমান চলাচল বন্ধ থাকায়, এএফসি আবাহনীকে নির্দেশ দেয় বিদেশ ভ্রমণের অনুমতির ব্যস্থা করতে। সেটাও সম্ভব হয়নি আবাহনির পক্ষে। শেষ পর্যন্ত তাই আবাহনীকে টুর্নামেন্ট থেকে বাদ দেয়ার সিন্দান্ত নেয় এএফসি কাপের কোভিড সাব কমিটি। যদিও এই বিষয়ে এখন পর্যন্ত আবাহনীকে কিছুই জানায়নি এশিয়ান ফুটবল কনফেডারেশন।

আবাহনী কর্তৃপক্ষ নতুন তারিখ উল্লেখ করে আবেদনও করেছে এএফসির কাছে। এখন পর্যন্ত তারও কোনও উত্তর আসেনি। আবাহনীকে বাদ দেয়ায় তাদের প্রতিপক্ষ মালদ্বীপ ঈগল এখন সরাসরি ভাররতের ক্লাব বেঙ্গালুরু এফসির বিপক্ষে খেলবে পরের রাউন্ডে।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ৩০শে এপ্রিল, ২০২১


সর্বশেষ

আরও পড়ুন