অপরাধ, মহানগরী

এটিএম বুথের ২৪ লাখ টাকা লুট: চার আসামিই গ্রেপ্তার

সিলেট প্রতিনিধি

ডিবিসি নিউজ

বৃহঃস্পতিবার ২৩শে সেপ্টেম্বর ২০২১ ০৩:১৮:৫১ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

সিলেটের ওসমানীনগরে এটিএম বুথের ২৪ লাখ ২৫ হাজার টাকা লুটের ঘটনার অন্যতম পরিকল্পনাকারী শাফি উদ্দিন জাহিরকে হবিগঞ্জ থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ নিয়ে ঘটনায় জড়িত ৪ আসামিই ধরা পড়লো।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) তাদের ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। পরে দুপুরে সিলেটে নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান, পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন। তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার (২২ সেপ্টেম্বর) হবিগঞ্জের বিভিন্ন স্থানে অভিযান চালায় সিলেট জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ (উত্তর) সাইফুল আলম রোকন ও অফিসার ইনচার্জ (দক্ষিণ) মো. ইকতিয়ার উদ্দিনের সমন্বয়ে একটি বিশেষ দল। বুধবার সন্ধ্যায় হবিগঞ্জ সদরের পাঁচপারিয়া গ্রাম থেকে ডিবি পুলিশ জাহিরকে গ্রেপ্তার করে।

পুলিশ সুপার আরো জানান, এই মামলার অপর আসামি শামীম আহমদের সাথে দুবাইয়ে সখ্যতা গড়ে ওঠে জাহিরের। দেশে ফিরে এসে তারা দু'জন চুরি ডাকাতিসহ বিভিন্ন অপকর্মে জড়ায়। জাহিরের দেয়া তথ্যের ভিত্তিতে পুলিশ এটিএম বুথ লুটের কাজে ব্যবহৃত একটি মোটরসাইকেল ও দুটি শাবল উদ্ধার করেছে। এ ঘটনায় ব্যাংকের এটিএম বুথের নিরাপত্তা ব্যবস্থায় বেশ কিছু ঘাটতি ছিলো বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

এর আগে, গত ১২ সেপ্টেম্বর দিবাগত রাত সোয়া ৩টায় ইউসিবি ব্যাংকের ওসমানীনগরস্থ শেরপুর নতুন বাজার শাখার এটিএম বুথের নিরাপত্তারক্ষীকে জিম্মি করে ২৪ লক্ষ ২৫ হাজার ৫শ' টাকা লুটে নেয় মুখোশধারী ৪ ডাকাত। এরপর, গত মঙ্গলবার ঢাকা ও হবিগঞ্জে অভিযান চালিয়ে মো. শামীম, নুর মোহাম্মদ ও মো. আব্দুল হালিমকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ।

আরও পড়ুন