ফুটবল

এফএ কাপের চ্যাম্পিয়ন লিভারপুল

আকরাম হোসেন

ডিবিসি নিউজ

রবিবার ১৫ই মে ২০২২ ০৩:৪৭:৩৫ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

১৬ বছর পর আবারো এফএ কাপের চ্যাম্পিয়ন লিভারপুল।

ওয়েম্বলি স্টেডিয়ামে টাইব্রেকে চেলসিকে ৬-৫ গোলে হারিয়ে বিজয়ের মুকুট পরেছে অলরেডরা। এই জয়ে চেলসির সমান ৮টা এফএ কাপ টাইটেল উঠল লিভারপুলে ট্রফি ক্যাবিনেটে।

১৬ বছর পর আবারো এফএ কাপের শিরোপাটা নিজেদের ঘরে আনতে পেরেছে অলরেডরা, উল্লাস তো হবেই। মাঠ থেকে-ড্রেসিং রুম সবখানেই লিভারপুর তারকাদের বিজয় উৎযাপন, নাচে গানে মাতোয়ার ক্লপের ছেলেরা। 

চেলসির বিপক্ষে এই ম্যাটা জিততে কতোই না বেগ পেতে হয়েছে লিভারপুলকে। ম্যাচে ওরা আক্রমণ করেছে অনেক কিন্তু লাভ হয়নি। কখনো বারপোস্ট- কখনো ব্লুদের ডিফেন্স লাইনে বাধা পেয়ে থেমে যেতে হয়েছে। 

চেলসিও কাউন্টার অ্যাটাকে কম যাননি, কিন্তু ম্যাচে আক্রমণ-পাল্টা আক্রমণ শুধু উত্তেজনাই বাড়িয়েছে, স্কোরলাইনে কোন পরিবর্তন আসেনি। ইনজুরি বেশ ভুগিয়েছে লিভারপুলকে, ম্যাচের মাঝেই উঠে যেতে হয়েছে সালাহ আর ফনডাইককে। শেষ পর্যন্ত অতিরিক্ত সময় গড়িয়ে ম্যাচ গেছে টাইব্রেকে। 

সাদিও মানির মতো সুপারস্টারের পেনাল্টি আটকে দিয়ে উত্তেজনা যেন আরও বাড়িয়ে দেন চেলসি কিপার মেন্ডি। লিভারপুলের অ্যালিসন বেকারও দেখিয়েছেন চমক, ম্যাজন মাউন্টকে রুখে দিয়েছেন আত্মবিশ্বাসের সাথে। 

শেষ পর্যন্ত টাইব্রেক হয় ৬-৫ এ। ২০০৬ সালের পর আবারো এফএ কাপের শিরোপা জিততে পেরেছেন লিভারপুল। চলতি মৌসুমে লিগ কাপের পর যেটা ওদের দ্বিতীয় টাইটেল। চেলসির কাছে ২০১২ সালের ফাইনাল হারের প্রতিশোধটাও নিয়েছে ক্লাপের ছেলেরা। আর প্রথম দল হিসেবে টানা তিন এফএ কাপের ফাইনাল হারের লজ্জায় ডুবেছে ব্লুরা। 

আরও পড়ুন