• শনিবার, ১৫ মে ২০২১
  • রাত ১১:৫০

এফএ কাপ: ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হবে চেলসি-ম্যান সিটি

এফএ কাপ: ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হবে চেলসি-ম্যান সিটি
স্যাটারডে নাইটে এফএ কাপের ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হবে চেলসি ও ম্যানচেস্টার সিটি।

ওয়েম্বলি স্টেডিয়ামে ম্যাচ শুরু রাত সাড়ে ১০টায়। মাঠের লড়াইয়ে সিটি কোচ গার্দিওলার মুখোমুখি হওয়াটা আনন্দের, মন্তব্য চেলসি কোচ টমাখ টুখেলের। পরের মৌসুম থেকে সিটিকে তাড়া করবে তার দল প্রতিশ্রুতি চেলসি বসের।

প্রস্তুত ওয়েম্বলে স্টেডিয়াম। এখন শুধুই অপেক্ষা কিক-অফের। এই মাঠেই আজ রাতে এফএ কাপের ফাইনালে ওঠার লড়াইয়ে নামবে দুই ইংলিশ জায়ান্ট। 

চলতি মৌসুমে চার শিরোপা জয়ের পথে ছুটছে ম্যানচেস্টার সিটি। প্রিমিয়ার লিগে পঞ্চম স্থানে থাকা চেলসির চেয়ে ২০ পয়েন্ট এগিয়ে সিটিজেনরা। লিগ কাপের ফাইনাল ও চ্যাম্পিয়ন্স লিগের সেমিতেও উঠেছে পেপ গার্দিওলার দল। এবার সামনে এফএ কাপ। ১১তম শিরোপার পথে হাঁটছে গেল আসরের ফাইনালিস্ট চেলসি। অন্যদিকে ম্যানসিটির লক্ষ্য সপ্তম শিরোপা। 

ওয়েম্বলিতে যেকোনো প্রতিযোগিতায় শেষ ১০ ম্যাচে একটিমাত্র হার ম্যানসিটির। সব প্রতিযোগিতা মিলিয়ে চেলসির সাথে শেষ ৯ দেখায় ৬টিতেই জিতেছে সিটিজেনরা। এই মাঠে তিন দেখায় ম্যানসিটিকে হারাতে পারে নি চেলসি। 

এফএ কাপের চলতি আসরের জয়েন্ট টপ স্কোরার চেলসির টেমি আব্রাহাম, তার গোল সংখ্যা চারটি। পুলিসিক, ভের্নার, জিয়েখ, মাউন্টরা আছেন ফর্মে।অন্যদিকে, ম্যানসিটিতে আছে প্রিমিয়ার লিগ প্লেমেকার কেভিন ডি ব্রুইনা। জেসুস, ফোডেন, তোরেসরা মাঠ মাতাবেন আজ রাতে। 

অনুশীলনের সময় হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়ে খেলা অনিশ্চিত চেলসি মিডফিল্ডার মাতেও কোভাচিচের। পেশীর চোটে সতীর্থ সেন্ট্রাল মিডফিল্ডার আন্দ্রের খেলা নিয়েও আছে শঙ্কা। অন্যদিকে পেশীর ইনজুরি সমস্যায় খেলা হবে না ম্যানসিটির টপ স্কোরার সার্জিও অ্যাগুয়েরোর।

এফএ কাপের সেমিতে মাঠের লড়াইয়ের আগে ম্যান সিটি কোচ পেপ গার্দিওলার প্রশংসায় পঞ্চমুখ চেলসি বস টমাস টুখেল। প্রতিশ্রুতি দিলেন পরের মৌসুমে সিটিকে তাড়া করবে তার দল।
 
চেলসি কোচ টমাস টুখেল বলেন, বার্সেলোনায় গার্দিওলার কোচিং দেখাটা আমার জন্য অনেক বড় শিক্ষা। সর্বোচ্চ পর্যায়ে তার মুখোমুখি হতে পারাটা আনন্দের। গত কয়েক বছরের দিকে তাকালে দুই দলের পার্থক্যটা দেখা যায়। তবে আমরা আগামী মৌসুমের প্রথম দিন থেকে তাদের তাড়া করব এবং চেষ্টা করব ব্যবধান কমিয়ে আনতে।

চ্যাম্পিয়ন্স লিগে দুই দলই পেয়ে গেছে সেমির টিকিট। এবার লক্ষ্য এফএ কাপ। দুই জায়ান্টের খেলায় বিন্দুমাত্র ছাড়ের সুযোগ নেই। কারণ, পা হরকালেই শিরোপার আশা শেষ। তাই লড়াইটা হবে শেয়ানে শেয়ানে।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ১৭ই এপ্রিল, ২০২১


সর্বশেষ

আরও পড়ুন