• বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯
  • সকাল ৫:২৫

এসএ গেমসে দুটি স্বর্ণপদক জয়ের প্রত্যাশা

এসএ গেমসে দুটি স্বর্ণপদক জয়ের প্রত্যাশা
আসন্ন এসএ গেমসে অন্তত দুটি স্বর্ণপদক জয়ের প্রত্যাশা করছে বাংলাদেশ আর্চারি ফেডারেশন। আর্চারদের পারফর্মেন্স আর কঠোর অনুশীলনই পদক জয়ের ব্যাপারে আত্মবিশ্বাস যোগাচ্ছে বলে জানিয়েছে ফেডারেশন।

শনিবার, বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন অডিটোরিয়ামে আয়োজিত আর্চারি ফেডারেশনের আগামী তিন বছরের বাজেট আলোচনায় উঠে আসে রোমান সানাদের এসএ গেমস লক্ষ্যমাত্রার কথা।

আর্চারিতে বড় স্বপ্নের জাল বুনছে বাংলাদেশ, স্বপ্নের পরিধি এরইমধ্যে ছড়িয়ে পড়েছে ওয়ার্ল্ড আর্চারি পর্যন্ত। গোল্ডেন বয় রোমান সানা নিশ্চিত করেছেন ডিরেক্ট অলিম্পিক। রোমানের সাফল্যে উদ্বুদ্ধ পুরো আর্চারি পরিবার। মিশন এবার নেপালে স্বর্ণ জেতা। সেই উদ্দ্যেশেই এস এম গেমসের জন্য তৈরি আর্চারদের তীর-ধনুক।

গেমস মানেই বহর, খেলোয়াড়দের পারফর্মেন্স যেমন, তেমন কর্তাদের আনন্দ ভ্রমন। কিছু ফেডারেশনের এই ন্যাক্কারজনক অতীত ইতিহাসের ঠিক বিপরীতে আর্চারি ফেডারেশন।

বৈশ্বিক আসরে পদকের রঙে চোখ ধাঁধানো ফেডরিক মার্টিনের শিষ্যদের পাশে ফেডারেশন। সুযোগ-সুবিধা নিশ্চিতের সঙ্গে সঙ্গে আর্চারি ফেডারেশন তীরন্দাজদের পারফর্মেন্স আর কমিটমেন্টের অক্সিজেনে প্রাপ্তির খাতা খুলে বসে আছে।

আর্চারি ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজিব উদ্দিন আহমেদ চপল জানান, 'গেমস থেকে পদক আনার জন্যই যেতে চাই আমরা। ফেডারেশনের প্রচেষ্টা আর খেলোয়াড়দের চেষ্টাতেই আজকের আর্চারি। পাইপ লাইনের আর্চাররাও প্রস্তুত হচ্ছে আগামীর রোমান সানা হতে, সহায়তার  প্রচেষ্টা অব্যাহত থাকবে।'

আগামী তিন বছরের জন্য আবারও আর্চারির পাশে থাকবে পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান তীর। অগ্রযাত্রায় সঙ্গী হয়ে প্রেরণা যোগাতে চায় লাল সবুজের তীরন্দাজদের।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ১০ই নভেম্বর, ২০১৯
আপডেটঃ বুধবার, ৪ঠা ডিসেম্বর, ২০১৯ বিকাল ০৪:০২


সর্বশেষ

আরও পড়ুন