• শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯
  • রাত ৯:১৮

এসপি হারুনের কার্যকলাপের বিষয়ে শিগগিরই তদন্ত: স্বরাষ্ট্রমন্ত্রী

এসপি হারুনের কার্যকলাপের বিষয়ে শিগগিরই তদন্ত: স্বরাষ্ট্রমন্ত্রী
'তদন্ত শেষে নারায়ণগঞ্জ থেকে বদলি হওয়া এসপি হারুনের বিষয়ে খোলাসা করা হবে।'

আলোচিত পুলিশ সুপার এসপি হারুন অর রশীদের বিরুদ্ধে ওঠা অভিযোগের বিষয়ে শিগগিরই তদন্ত শুরু হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এমনকি, হারুনকে বিভিন্ন অভিযোগের কারণে সরিয়ে আনা হয়েছে। বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলনে কক্ষে আইনশৃঙ্খলা বিষয়ক মন্ত্রিসভার বৈঠক শেষে এসপি হারুনের বিরুদ্ধে ওঠা নানান অভিযোগের বিষয়ে একথা বলেন আসাদুজ্জামান খান কামাল।

তিনি আরও বলেন, 'এসপি হারুনের বিষয়ে তদন্তের আগে কিছু বলা সম্ভব না। তদন্ত শেষ হওয়ার পরই তার বিষয়ে বিস্তারিত জানানো হবে।' এসপি হারুনের বিরুদ্ধে চাঁদাবাজি ও ব্যবসায়ীকে উঠিয়ে নিয়ে যাওয়ার অভিযোগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

নানা অভিযোগের প্রেক্ষিতে গেল ৩রা নভেম্বর পুলিশ সুপার হারুন অর রশীদকে নারায়ণগঞ্জ থেকে প্রত্যাহার করে হেডকোয়ার্টারে নেয়া হয়েছে। ঢাকার পুলিশ হেডকোয়ার্টারে পুলিশ টিআর হিসেবে বদলি করা হয়েছে। নারায়ণগঞ্জের জেলা পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালনের আগে গাজীপুরের পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেন হারুন অর রশীদ। পরপর তিনবার এসপি হারুন ঢাকা রেঞ্জের শ্রেষ্ঠ পুলিশ সুপার হিসেবে নির্বাচিত হন।

একই অনুষ্ঠানে, পাসপোর্টের মেয়াদ শেষ হওয়া বাংলাদেশে থাকা বিদেশীদের বিষয়ে খতিয়ে দেখা হচ্ছে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, যারা অবৈধভাবে বাংলাদেশে রয়েছেন বা কোনো অপরাধের সঙ্গে জড়িত তারাই আমাদের জেলখানায় রয়েছেন। যাদের মেয়াদ শেষ হয়েছে তাদের বিষয়ে দূতাবাসগুলোর সঙ্গে যোগাযোগ করার পরও তাদের নিয়ে যাচ্ছে না। আবার যারা অবৈধভাবে আছে তারা অপরাধের সঙ্গে জড়িত হচ্ছে ।

ডেস্ক
এ. এস. এম রেজওয়ানুছ সাদাত
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ৭ই নভেম্বর, ২০১৯
আপডেটঃ শুক্রবার, ১৫ই নভেম্বর, ২০১৯ সন্ধ্যা ০৬:৫৯


সর্বশেষ

আরও পড়ুন