• মঙ্গলবার, ১১ মে ২০২১
  • রাত ১০:১১

কঠোর বিধিনিষেধে কেনাকাটা: মাস্ক পরলেও দূরত্ব মানা হচ্ছে না

কঠোর বিধিনিষেধে কেনাকাটা: মাস্ক পরলেও দূরত্ব মানা হচ্ছে না
রাজধানীর মার্কেট-শপিংমলে ঈদের কেনাকাটায় ব্যস্ত মানুষ ৷ নিউমার্কেট ও এর আশেপাশের এলাকায় ক্রেতাদের ভিড় ৷ মাস্ক পরলেও শারীরিক দূরত্ব বজায় রাখার ক্ষেত্রে দেখা যাচ্ছে অবহেলা। স্বাস্থবিধি তদারকিতে মার্কেটগুলোতে সক্রিয় ভ্রাম্যমাণ আদালত।

রাজধানীর ব্যস্ততম নিউমার্কেটে সকাল থেকেই ক্রেতাদের আগমন। কিনছেন পছন্দের পণ্য। কিন্তু নিরাপদ দূরত্ব বজায় রাখার ক্ষেত্রে উদাসীন তারা। কেনাকাটা করতে অনেকেই নিয়ে এসেছেন শিশুদের। বড়রা মাস্ক পরলেও, শিশুদের ক্ষেত্রে মাস্ক পরার বিষয়টি অবহেলিত।

এদিকে, নিউমার্কেটের কিছু দোকানে বিক্রেতারাই স্বাস্থ্যবিধি মানাতে চান না। তাই ভ্রাম্যমান আদালতে জরিমানা গুণতে হয়েছে অনেককে। ভ্রাম্যমাণ আদালত প্রাথমিকভাবে সচেতন করার পাশাপাশি স্বল্প পরিমানে জরিমানাও করছে। 

নির্বাহী হাকিম ড. সঞ্জীব দাস বলেন, অধিকাংশ লোকদেরকেই দেখছি মাস্ক ছাড়াই মার্কেটে এসেছে। এছাড়া কিছু কিছু মানুষ আইন অমান্য করেই চলাচল করছে। আমরা প্রথমে তাদেরকে সতর্ক করছি মাস্ক বিতরণ করছ। কিন্তু তারপরও তারা মাস্ক ঠিকমত পড়ছে না, তাই তাদেরকে আমরা জরিমানা করেছি। আমাদের জরিমানার উদ্দেশ্য হচ্ছে তারা যেন সতর্ক হয় এবং মাস্ক পরিধান করে।

গুলশানের ডিসিসি মার্কেটসহ বিভিন্ন মার্কটে ৩০ শে এপ্রিল থেকে স্বাস্থ্যবিধি মেনে ক্রেতাদের প্রবেশ নিশ্চিত করতে কাজ করছে সেপনিল। 

এদিকে, স্বাস্থ্যবিধি না মানায় রাজধানীর পল্টনের চায়না টাউন মার্কেট সাময়িক বন্ধ করে দিয়েছে দোকান মালিক সমিতি।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ৪ঠা মে, ২০২১


সর্বশেষ

আরও পড়ুন