• শনিবার, ১৫ মে ২০২১
  • রাত ১১:২৪

কঠোর বিধিনিষেধ শেষে দোকানপাট খুলে দেয়ার দাবি ব্যবসায়ীদের

কঠোর বিধিনিষেধ শেষে দোকানপাট খুলে দেয়ার দাবি ব্যবসায়ীদের
দেশে ৮ দিনের কঠোর বিধিনিষেধ শেষে দোকানপাট খুলে দেয়ার দাবি জানিয়েছে ব্যবসায়ীরা।

মঙ্গলবার (১৩ এপ্রিল) দুপুরে, রাজধানীর একটি হোটেলে বাংলাদেশ দোকান মালিক সমিতি ও দোকান ভিত্তিক জাতীয় সংগঠনগুলোর যৌথ সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সমিতির সভাপতি মো. হেলাল উদ্দিন, মহাসচিব জহিরুল হক ভূঁইয়া প্রমুখ।

দোকান ও বিপণিবিতান খুলে দেওয়ার দাবির পেছনে সমিতির নেতারা যুক্তি দিয়েছেন, ব্রাজিলে করোনায় এক দিনে ৪ হাজার লোক মারা যাওয়া সত্ত্বেও দেশটির সরকার অর্থনীতি বাঁচিয়ে রাখার স্বার্থে লকডাউন করবে না বলে ঘোষণা দিয়েছে।

এর আগে রাজধানীর এলিফ্যান্ট রোডে সংবাদ সম্মেলন করে সম্মিলিত দোকান ব্যবসায়ী ঐক্য পরিষদ। এসময় বেচাবিক্রি বন্ধের ফলে ব্যবসায়ীদের ক্ষতির চিত্র তুলে ধরা হয়। তবে জাতীয় স্বার্থ বিবেচনায় সরকারি সিদ্ধান্ত বাস্তবায়নে সহযোগিতার কথা জানান ব্যবসায়ীরা।

পরে আলাদা সংবাদ সম্মেলনে বাংলাদেশ দোকান মালিক সমিতি জানায়, ঈদের মৌসুমে দোকান বন্ধের এ সিদ্ধান্ত বিপাকে ফেলেছে ব্যবসায়ীদের। চলতি মৌসুমের বেচাবিক্রি বাধাগ্রস্ত হলে অনেক দোকানি পথে বসে যাবেন বলেও জানানো হয়।

এসময় ব্যবসায়ীরা অনুরোধ করেন সরকার ঘোষিত সময় শেষে দোকান খুলে দেয়ার। এছাড়াও ব্যবসায়িক ক্ষতি সামলে উঠতে আগামী দুই বছরের জন্য খুচরা ও পাইকারিতে আরোপিত ৪ শতাংশ ভ্যাট উৎস পর্যায়ে আদায়ের দাবিও জানান ব্যবসায়ীরা।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ১৩ই এপ্রিল, ২০২১


সর্বশেষ

ঘটনাপ্রবাহ বিশ্লেষণঃ

আরও পড়ুন