• বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০
  • বিকাল ৫:৩৮

করোনাতঙ্কে সহিংসতার আশঙ্কা, যুক্তরাষ্ট্রে বেড়েছে অস্ত্র বিক্রি

করোনাতঙ্কে সহিংসতার আশঙ্কা, যুক্তরাষ্ট্রে বেড়েছে অস্ত্র বিক্রি
করোনাভাইরাস আতঙ্কে মার্কিন যুক্তরাষ্ট্রে ব্যক্তিগত নিরাপত্তায় অস্ত্র ও গুলি কেনার হিড়িক পড়েছে। অস্ত্রের দোকানের সামনে ভিড় করছেন ক্রেতারা। সারি দিয়ে দাঁড়িয়ে থাকতে দেখা যাচ্ছে মার্কিন নাগরিকদের।

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া থেকে নিউইয়র্কের প্রায় সব বন্দুকের দোকানেই ভিড় করছেন অনেকে। বিশ্বজুড়ে করোনাভাইরাস আতঙ্কের মধ্যে মার্কিনিরা অস্ত্র ও গোলাবারুদ কিনছে। তাদের আশঙ্কা ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ হয়ে যাওয়ায় দেশটিতে লুটপাট বাড়বে।

লস অ্যাঞ্জেলসের বার, রেস্তোরাঁ, থিয়েটার ও সিনেমা হল বন্ধ ঘোষণার পর থেকেই বন্দুকের দোকানের সামনে দীর্ঘ লাইন ধরে দাঁড়িয়ে ক্রেতারা। নিজেদের নিরাপত্তার স্বার্থেই তারা অস্ত্র মজুত রাখা শুরু করেছেন।

অস্ত্রের সরবরাহ কম থাকায় অনলাইনেও অর্ডার দিয়ে অস্ত্র কিনছেন অনেকে। গত ফেব্রুয়ারিতে অনলাইন এক খুচরা বিক্রেতা জানায়, অভাবনীয় হারে অস্ত্র বিক্রি বেড়েছে। এই কম সময়েই শতকরা তিনশ’ ভাগের বেশি আয় বৃদ্ধি পেয়েছে।

করোনা আতঙ্ক ছড়িয়ে পড়ার পর থেকেই সারা বিশ্বের অনেকে টয়লেট পেপার, স্যানিটাইজার ও খাবার মজুদ করতে শুরু করেছেন। কিন্তু মার্কিনিরা নিরাপত্তার চিন্তায় অস্ত্র মজুদ করছেন। খাবার সংকট থেকেই দেখা দিতে পারে সহিংসতা।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ২৫শে মার্চ, ২০২০
আপডেটঃ বৃহঃস্পতিবার, ৯ই এপ্রিল, ২০২০ রাত ০২:১৩


সর্বশেষ

ঘটনাপ্রবাহ বিশ্লেষণঃ

আরও পড়ুন