• সোমবার, ৩০ মার্চ ২০২০
  • দুপুর ১০:০৭

করোনাভাইরাসে আক্রান্ত বিশ্বের অনেক রাজনীতিবিদ ও সেলিব্রিটি

করোনাভাইরাসে আক্রান্ত বিশ্বের অনেক রাজনীতিবিদ ও সেলিব্রিটি
সাধারণ মানুষ থেকে সেলিব্রিটি কাউকেই ছাড় দিচ্ছে না করোনাভাইরাস। স্পেনের প্রধানমন্ত্রীর স্ত্রী বেগোনা গোমেজ থেকে হলিউড তারকা টম হ্যাঙ্কস কেউই রক্ষা পাচ্ছেন না এই ভাইরাসের ছোবল থেকে।

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া ভাইরাসে এরই মধ্যে আক্রান্ত হয়েছেন বিভিন্ন দেশের রাজনীতিবিদ, খেলোয়াড় ও সেলিব্রিটিরা। আক্রান্তদের মধ্যে প্রাণও হারিয়েছেন অনেকে। কেউ কেউ আছেন সেলফ কোয়ারেন্টিনে।

করোনাভাইরাসের কবলে পড়েছেন স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজের স্ত্রী মারিয়া বেগোনা গোমেজ ফার্নান্দেজ। করোনার বিস্তার রোধ করতে শনিবার থেকে স্পেনে ১৫ দিনের জন্য জরুরি অবস্থা জারি করা হয়েছে।

এই তালিকায় নাম আছে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোরর স্ত্রী সোফি গ্রেগরি ট্রুডোরও। স্ত্রীর আক্রান্ত হওয়ার পর থেকেই সেলফ কোয়ারেন্টিনে আছেন ট্রুডো। আগামী ২০শে এপ্রিল পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে দেশটির পার্লামেন্ট।

এদিকে করোনা আক্রান্ত হয়েছেন ফ্রান্সের সংস্কৃতি মন্ত্রী ফ্রাঙ্ক রিয়েস্টার, এর আগে ব্রিটেনের স্বাস্থ্যমন্ত্রী নাদিন ডরিসও আক্রান্ত হন।

আক্রান্ত হয়েছেন ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বোলসোনারোর প্রেস সেক্রেটারি ফাবিও ওয়ানগার্টেন।  এই খবরে স্বাস্থ্য পরীক্ষা করেন প্রেসিডেন্ট।  তবে তিনি করোনামুক্ত আছেন।

এদিকে জাইর ও ফাবিওর সাথে গত সপ্তাহে সাক্ষাৎ করেছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এরপরই তিনি আক্রান্ত কিনা এই নিয়ে বিভিন্ন মহলে ওঠে সমালোচনার ঝড়।শুক্রবার করোনা পরীক্ষার পর তিনি আক্রান্ত নন বলে হোয়াইট হাউজ থেকে জানানো হয়।

করোনা আক্রান্ত হয়েছেন অস্ট্রেলিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী পিটার ডাটন।

এদিকে, করোনা আতঙ্কে শারীরিক পরীক্ষা করাতে চান ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইদোদো।

ইরানের উপরাষ্ট্রপতি মাসুমেহ ইবতেকার আছেন কোয়ারেন্টিনে। সাবেক উপ-রাষ্ট্রপতি ইশাক জাহাঙ্গীরিও আক্রান্ত। এর আগে প্রাণ হারান দেশটির শীর্ষ নেতা আয়াতুল্লাহ আলী খামেনির উপদেষ্টা সৈয়দ মোহাম্মদ মির মোহাম্মদী।

দুইবারের অস্কার জয়ী হলিউড অভিনেতা টম হ্যাঙ্কস ও তার স্ত্রী রিটা উইলসনও আক্রান্ত হয়েছেন।

ইউরোপের নামকরা ফুটবল ক্লাবের বেশ কয়েকজন খেলোয়াড় করোনা আক্রান্ত। নিজ ক্লাব য়্যুভেন্তাসের এক খেলোয়াড় আক্রান্ত হওয়ায় সুপারস্টার ক্রিস্চিয়ানো রোনাল্ডো আছেন কোয়ারেন্টিনে।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ১৬ই মার্চ, ২০২০
আপডেটঃ সোমবার, ৩০শে মার্চ, ২০২০ সকাল ০৮:০৯


সর্বশেষ

ঘটনাপ্রবাহ বিশ্লেষণঃ

আরও পড়ুন