• সোমবার, ৩০ মার্চ ২০২০
  • সকাল ৯:৫০

করোনার কারণে স্থগিত হল চ্যাম্পিয়ন্স ও ইউরোপা লিগের ফাইনাল

করোনার কারণে স্থগিত হল চ্যাম্পিয়ন্স ও ইউরোপা লিগের ফাইনাল
নতুন তারিখ নির্ধারণে এখনো সিদ্ধান্ত জানায়নি উয়েফা।

করোনার কারণে এবার স্থগিত হলো চ্যাম্পিয়ন্স ও ইউরোপা লিগ ফাইনাল। পরিবর্তিত নতুন তারিখ সম্পর্কে কোন ধারণা দেয়নি ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা। চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের জন্য প্রস্তুতি প্রায় সেরে ফেলেছিল তরস্ক। ইস্তাম্বুলের কামাল আতাতুর্ক অলিম্পিক স্টেডিয়ামে হওয়ার কথা ছিল ইউরোপিয়ান ক্লাব ফুটবলের সবচেয়ে মর্যাদাপূর্ণ আসর চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল।

করোনাভাইরাসের প্রভাবে একে একে বন্ধ হয়েছে বিশ্ব ক্রীড়াঙ্গনের সব ইভেন্ট। একই সাথে বাড়ছে কোভিড নাইনটিনের ভয়াবহতা। চলতি বছরের ইউরো পিছিয়ে দেয়া হয়েছে ২০২১ সালে। বাকি ছিল চ্যাম্পিয়ন্স লিগ ও ইউরোপা লিগ ফাইনালের সিদ্ধান্ত।

এ বারের উয়েফার সভায় স্থগিত করা হয়েছে ক্লাব ফুটবলের সবয়েচে মর্যাদার আসরের ফাইনাল। পাশাপাশি স্থগিত করা হয়েছে ইউরোপা আর নারী চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালও। এক সংবাদ বিজ্ঞপ্তিতে তা নিশ্চিতে করেছে ইউরোপের ফুটবল নিয়ন্ত্রক সংস্থা।

খবরটা তুর্কিবাসীর জন্য সুসংবাদ বটে।৩০ মে ফাইনালের যে সব রকম প্রস্তুতি সেরে ফেলেছিল ইস্তানবুল। নতুন রূপে সেজেছিল আতাতুর্ক অলিম্পিক স্টেডিয়ামও।

ইউরোপা লিগের ফাইনাল হওয়ার কথা ছিল ২৭ মে পোল্যান্ডে। আর নারী চ্যাম্পিয়নস লিগের ফাইনালের জন্য প্রস্তুত ছিল ভিয়েনার ভিওলা পার্ক।

রাউন্ড অব সিক্সটিনের লড়াইয়ে হাসি-কান্নার আবেগ চলছিল চ্যাম্পিয়ন্স লিগে। বাদ পড়েছিল চ্যাম্পিয়ন লিভারপুল, বরুশিয়ার মতো দল। কোয়ার্টার ফাইনালের আট দলের হিসেব-নিকেশের মধ্যেই শুরু হয় করোনা সংক্রমণের বৈশ্বিক মহামারী।

কবে হবে তিন টুর্নামেন্টের ফাইনাল! এখনো সিদ্ধান্ত নিতে পারেনি খোদ উয়েফাও। সব কিছুই যে নির্ভর করছে বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের প্রকোপ কমে আসার ওপর।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ২৪শে মার্চ, ২০২০
আপডেটঃ সোমবার, ৩০শে মার্চ, ২০২০ সকাল ০৭:৩৭


সর্বশেষ

ঘটনাপ্রবাহ বিশ্লেষণঃ

আরও পড়ুন