• সোমবার, ৩০ মার্চ ২০২০
  • সকাল ৯:২৫

করোনায় খেলা বন্ধ থাকলেও ভবিষ্যৎ পরিকল্পনা চালিয়ে যাচ্ছে বার্সেলোনা

করোনায় খেলা বন্ধ থাকলেও ভবিষ্যৎ পরিকল্পনা চালিয়ে যাচ্ছে বার্সেলোনা
করোনাভাইরাসের কারণে লিগ বন্ধ থাকলেও হাত গুটিয়ে বসে নেই স্প্যানিস জায়ান্ট বার্সেলনা।

মাঠে খেলা বন্ধ থাকলেও হাত গুটিয়ে বসে নেই বার্সেলোনা টিম ম্যানেজমেন্ট।আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবিলায় সব ধরনের প্রস্তুতি সেরে রাখছেন বার্সা ফুটবল ডিরেক্টর, কোচ আর সভাপতি। যদিও খেলা বন্ধ থাকায় বড় অঙ্কের আর্থিক লোকসানে পড়েছে বার্সেলোনা। তারপরেও চারজন নতুন ফুটবলার দলে নিতে চায় কাতালান জায়ান্টরা।

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে বন্ধ করে দেয়া হয়েছে কাম্প ন্যু'র সদর দরজা। চলছে স্টে অ্যাট হোম ক্যাম্পেইন। ঘরবন্দি ব্লাউগ্রানা ফুটবলাররা। করোনায় থমকে গেছে মাঠের লড়াই। তবে, থেমে নেই মেসি-ভিদাল-বুসকেটসদের ফিট রাখার অভ্যাস। ছুটির আগে সব অ্যাথলেটদের জন্য ফিটনেস সিডিউল ঠিক করে দিয়েছে বার্সেলোনা। সেটা মেনেই নিজেদের ফিট রাখার কাজ করছেন কাতালান ফুটবলাররা।

আর পর্দার আড়ালে কাজ করছে বার্সেলোনা টিম ম্যানেজমেন্ট। দলে টানতে পছন্দের ফুটবলারদের এজেন্ট আর ক্লাবের সঙ্গে যোগাযোগ রেখে চলেছে বার্সেলোনা। বার্সার কোচ কিকে সেতিয়েন আর সভাপতি জোসেপ মারিয়া বার্তেমেউর সাথে নিয়ম করে যোগাযোগ রক্ষা করছেন ক্লাবের ফুটবল ডিরেক্টর এরিক আবিদাল। পরিস্থিতি স্বাভাবিক রাখতে সব ধরনের চেষ্টা অব্যাহত রেখেছে লা লিগা চ্যাম্পিয়নরা। যখনই মাঠে ফিরুক ফুটবল সব অবস্থার জন্য নিজেদের প্রস্তুত রাখছে বার্সেলোনা টিম ম্যানেজমেন্ট।

যদিও লা লিগার পয়েন্ট তালিকায় নাম্বার ওয়ান বার্সেলোনা। তারপরেও কাতালানদের পারফরমেন্সে মন ভরছে না বিশ্লেষক আর সমর্থকদের। দলকে ঢেলে সাজাতে এক জন করে সেন্টার ডিফেন্ডার, মিডফিল্ডার, উইঙ্গার আর ফরোয়ার্ড কিনতে চায় বার্সেলোনা।

তবে, বার্সা ম্যানেজমেন্ট ভালো করেই জানে, চারজন ফুটবলার কিনতে যে পরিমান টাকা দরকার সেটা জোগাড় করাই এখন কঠিন চ্যালেঞ্জ। কারণ করোনার কারণে মাঠে খেলা বন্ধ থাকায় প্রতিদিন মোটা অঙ্কের আর্থিক ক্ষতির সম্মুখীন কাতালান জায়ান্টরা।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ২৩শে মার্চ, ২০২০
আপডেটঃ সোমবার, ৩০শে মার্চ, ২০২০ সকাল ১১:৪৪


সর্বশেষ

ঘটনাপ্রবাহ বিশ্লেষণঃ

আরও পড়ুন