• বৃহস্পতিবার, ১৩ মে ২০২১
  • সকাল ৬:০০

করোনায় মানুষের পাশে নানা সহায়তা নিয়ে আওয়ামী লীগ

করোনায় মানুষের পাশে নানা সহায়তা নিয়ে আওয়ামী লীগ
করোনাভাইরাসে সৃষ্ট মহামারিতে ১ কোটি ৯০ লাখ মানুষকে ত্রাণ দিয়েছে আওয়ামী লীগ।

করোনার এই দুঃসময়ে ত্রাণের পাশাপাশি নিয়মিত স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ ও কৃষকের ধান কেটে দেয়ার কাজও করছে আওয়ামী লীগের সহযোগী ও ভাতৃপ্রতীম সংগঠনগুলো। যতদিন দুর্যোগ চলবে ততদিন ত্রাণ কার্যক্রম অব্যাহত থাকবে বলে নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি- প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

করোনা সংক্রমণকে ঘিরে চলমান দুর্যোগে সাধারণ খেটে খাওয়া মানুষের পাশাপাশি তৃতীয় লিঙ্গের মানুষের পাশে দাঁড়িয়েছে আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগ। সংগঠনটি জানায়, বিশেষ জনগোষ্ঠী যেমন প্রতিবন্ধী, তৃতীয় লিঙ্গের মানুষ, পথশিশুসহ ত্রাণ পাবার যোগ্য সবাইকেই সহযোগিতা করা হচ্ছে।

যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল জানান, অসহায় মানুষের মাঝে খাবার বিতরণ, ইফতার বিতরণ, এবং শুকনা খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করা হচ্ছে।

প্রধানমন্ত্রীর নির্দেশে এরইমধ্যে কৃষকের ধান কেটে দিয়েছে স্বেচ্ছাসেবক লীগের কর্মীরা। ত্রাণ দেওয়ার পাশাপাশি ছিন্নমুল মানুষের মাঝে ইফতারও বিতরণ করা হচ্ছে। স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ বলেন, 'সারা দেশব্যাপী স্বেচ্ছাসেবক লীগের ত্রাণ ও খাদ্য সহায়তা কর্মসূচী অব্যাহত রয়েছে।'

রাজধানীর বিভিন্ন জায়গায় সাধারণ মানুষের মাঝে ত্রাণ বিতরণ করছেন ঢাকা মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীরা। কৃষকলীগও সারা দেশে ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছে।

এদিকে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে নিয়মিত ইফতার বিতরণ করে থাকে আওয়ামী লীগের ভাতৃপ্রতীম সংগঠন ছাত্রলীগ।

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী জানান, শুধু ব্যক্তি পর্যায়ে নয়, বিভিন্ন সামাজিক ও দাতব্য প্রতিষ্ঠানের মাধ্যমেও মানুষের কাছে ত্রাণ পৌঁছে দিচ্ছে আওয়ামী লীগ।

ত্রাণের পাশাপাশি নিয়মিত চলছে সুরক্ষা সামগ্রী বিতরণও।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ৫ই মে, ২০২১


সর্বশেষ

আরও পড়ুন