• শুক্রবার, ১০ এপ্রিল ২০২০
  • রাত ৩:৩৮

করোনা আক্রান্তদের পাশে দাঁড়ালেন রোনালদো আর মেসি

করোনা আক্রান্তদের পাশে দাঁড়ালেন রোনালদো আর মেসি
পর্তুগালের দুইটা হাসপাতালে ৯ কোটি টাকার বেশি দান করেছেন রোনালদো। স্পেন আর আর্জেন্টিনার দুইটা হাসপাতালে মেসির অনুদান ৯ কোটির বেশি।

করোনা মহামারী ঠেকাতে এবার সত্যি সত্যি হাসপাতালে অনুদান দিলেন ক্রিস্তিয়ানো রনালদো। পর্তুগীজ সুপারস্টার ও তার এজেন্ট জোর্জে মেন্দেস মিলে পর্তুগালের দুটি হাসপাতালে প্রায় ৯ কোটি ২২ লাখ টাকা দান করছেন। সিআর সেভেনের মত করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে এগিয়ে এসেছেন আর্জেন্টিনা ও বার্সেলোনা অধিনায়ক লিওনেল মেসি। সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন ম্যানচেস্টার সিটি কোচ পেপ গার্দিওলা।

কদিন আগেই খবর রটেছিলো করোনাভাইরাসের চিকিতসা দিতে পর্তুগালে নিজেদের দুইখানা পাঁচ তারকা হোটেলকে হাসপাতালে রূপান্তরিত করেছেন রোনালদো। সেই খবর প্রচার করেছিলো বেশ কিছু প্রভাবশালী গণমাধ্যম। তবে কয়েক ঘন্টা না যেতেই জানা যায় খবরটি ছিলো ভুয়া।  

করোনাভাইরাস নিয়ে বিশ্ববাসীকে সচেতন করতে সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ সক্রিয় ক্রিস্তিয়ানো রোনালদো। সবাইকে বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ মেনে চলার অনুরোধ করে যাচ্ছেন নিয়মিত। এবার সত্যি-ই সাহায্যের হাত বাড়িয়ে দিলেন পর্তুগিজ তারকা।

নর্থ লিসবনের ইউনিভার্সিটি হাসপাতাল সেন্টারে দুটি ইনটেনসিভ কেয়ার উইং আর পোর্তোর ইউনিভার্সিটি হাসপাতালের অংশ সান্তো আন্তোনিও হাসপাতালে একটি ইনটেনসিভ কেয়ার উইংয়ের জন্য ৯ কোটি ২২ লাখ টাকার জোগান দিবেন রোনালদো ও তার এজেন্ট মেন্দেস।

ইএসপিএনকে খবরটা নিশ্চিত করেছে সিএইচইউএলএন, নতুন দুটি ইনটেনসিভ কেয়ার উইং হবে এই দুই ফুটবল ব্যক্তিত্বের নামে। সেখানে ১০টি করে বেড ও অন্য সব ব্যবস্থা থাকবে। আগে তাদের বেড সংখ্যা ছিল ৩১, এখন সেটি বেড়ে হবে ৫১। পোর্তোর হাসপাতালে ইনটেনসিভ কেয়ার শুরু হবে ১৫ বেড নিয়ে।

পর্তুগালে মঙ্গলবার পর্যন্ত দুই হাজার ৬০ জন নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন, মৃত্যু হয়েছে ২৩ জনের। গত বৃহস্পতিবার দেশটি জরুরি অবস্থা ঘোষণা করেছে।

রোনালদোর তিন ইউভেন্তুস সতীর্থ পাওলো দিবালা, ব্লেইস মাতুইদি ও দানিয়েলে রুগানি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। রোনালদো তার জন্মস্থান মাদেইরাতে কোয়ারেন্টিন আছেন।

রোনালদোর পথে হেঁটেছেন সময়ের আরেক সেরা ফুটবলার লিওনেল মেসি। আর্জেন্টিনা ও বার্সেলোনার দুটি হাসপাতালে ১০ লাখ ইউরো বা ৯ কোটি ২১ লাখ টাকা দান করেছেন মেসি। বার্সেলোনার ‘হসপিতাল ক্লিনিক’ এক টুইটে বার্সেলোনা অধিনায়কের সাহায্য পাওয়ার কথা জানিয়েছে। করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসার পাশাপাশি প্রতিষেধক বের করতেও গবেষণা করেছে হাসপাতালটি।

স্পেনের মেডিকেল কলেজ অব বার্সেলোনা ও আনহেল সোলের দানিয়েল ফাউন্ডেশনের একটি ক্যাম্পেইনে ১০ লাখ ইউরো দিয়েছেন ইংলিশ প্রিমিয়ার লিগের দল ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলা।

ইউরোপে ইতালির পর করোনাভাইরাসে সবচেয়ে বাজে অবস্থা স্পেনে। এ পর্যন্ত প্রায় ৪০ হাজার জন আক্রান্ত হয়েছেন, মারা গেছেন ২৬৯৬ জন।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ২৫শে মার্চ, ২০২০
আপডেটঃ শুক্রবার, ১০ই এপ্রিল, ২০২০ সকাল ০৮:১৫


সর্বশেষ

ঘটনাপ্রবাহ বিশ্লেষণঃ

আরও পড়ুন